স্টাফ রিপোর্টারঃ পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেডের পরিচালনা পর্ষদ রাইট শেয়ার ইস্যুর প্রস্তাব সংশোধন করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কোম্পানিটি ১:১ হারে অর্থাৎ ১টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি করে রাইট শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে। প্রতিটি শেয়ারের মূল্য ১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ১০ টাকা ফেসভ্যালুর সাথে ৫ টাকা প্রিমিয়াম।

এর আগে কোম্পানিটি ১:২৫ বা ৪টি শেয়ারের বিপরীতে ৫টি রাইট শেয়ার ছাড়ার প্রস্তাব করেছিল। ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকা মূল্যে এ শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নিয়েছিল।

কোম্পানিটি তার ব্যবসা সম্প্রসারণ, বিএমআরই এবং ব্যাংক ঋণ পরিশোধ করতে চায়। তবে সব কিছু নির্ভর করবে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) উপর। বিএসইসি অনুমোদন দিলেই কোম্পানিটি রাইট ছেড়ে টাকা তুলতে পারবে।

প্রসঙ্গত, শেয়ারহোল্ডারদের সম্মতি নিতে কোম্পানিটি আগামী ১০ সেপ্টেম্বর বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে। ওইদিন সকাল ১০টায় চিটাগং বোট ক্লাব, এয়ারপোর্ট রোড, ইস্ট পতেঙ্গায় কোম্পানিটির ইজিএম অনুষ্ঠিত হবে।

এ জন্য আগামী ১৪ আগস্ট রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। বিএসইসি থেকে অনুমোদনের পর আরেকটা রেকর্ড ডেট ঘোষণা করবে কোম্পানিটি।