রহিমা ফুডের উৎপাদন বন্ধ

0
1653
নারায়ণগঞ্জের রূপসীতে বুধবার রহিমা ফুডের কারখানায় কোম্পানির ২৪তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। কোম্পানির চেয়ারম্যান মেহেদী হাসান সভায় উপস্থিত না থাকায় প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সোয়েব সদস্যগণের সর্বসম্মতিক্রমে সভাপতি নির্বাচিত হয়ে সভা পরিচালনা করেন।

এসময় কোম্পানির সম্পূর্ণ উৎপাদন কার্যক্রম কবে নাগাদ শুরু হবে এ বিষয়ে সভাপতির কাছে প্রশ্ন করেন অন্যতম শেয়ারহোল্ডার নিয়ামত হোসেন। জবাবে সভাপতি বলেন, বিগত ৪-৫ মাস আগে ভোজ্য তেলের দাম টন প্রতি প্রায় ৪০০ থেকে ৫০০ ডলার কমে যায়। এ অবস্থায় এলসি করলে কোম্পানি প্রচুর লোকসানের সম্মুখীন হত। ফলে লোকসান এড়াতে উৎপাদন বন্ধ রেখেছি।

সোয়েব বলেন, কোম্পানির বিভিন্ন খরচ মেটাতে চুক্তিভিত্তিক রিফাইনিং ভিত্তিতে কিছুদিন উৎপাদন চালু রাখলেও সবকিছু অনুকূলে না থাকায় সেটিও বন্ধ করে দিতে বাধ্য হই। একই সঙ্গে কোম্পানির বৃহৎ আয়তনের লাভজনকভাবে ব্যবহৃত হচ্ছে না। তবে সবকিছু ঠিক থাকলে আগামী বছরের শুরুতে ফেব্রুয়ারি-মার্চের দিকে নতুন করে উৎপাদন চালু করতে সম্ভব হবে।

শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে দুঃখ প্রকাশ করে সভাপতি আরও বলেন, এ বছর কোনো লভ্যংশ প্রদান করতে না পারায় কোম্পানির শেয়ার এ ক্যাটাগরি থেকে জেড ক্যাটাগরিতে চলে গেছে। ফলে শেয়ায় ট্রেডিং এ লাভবান হওয়া যাচ্ছে না। আগামী বছর যাতে এ ক্যাটাগরিতে উত্তীর্ণ হতে পারে সেজন্য প্রচেষ্টা চালানো হবে।

‘রহিমা ফুড একটি প্রেট্টো কেমিক্যাল প্রজেক্টে রুপান্তরিত হতে যাচ্ছে’ এমন প্রশ্নের জবাবে সভাপতি বলেন, গুজবে কান না দিয়ে কোম্পানির প্রকৃত অবস্থা সম্পর্কে জেনে শেয়ারে বিনিয়োগ করার জন্য বিনিয়োগকারীদের অনুরোধ জানান তিনি।

সভায় আরও উপস্থিত ছিলেন, কোম্পানি সচিব সহিদুর রহমান, অডিট কমিটির চেয়ারম্যান ও স্বতন্ত্র পরিচালক হাসান মুরাদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here