মে মাসে চালু হবে হোটেল রূপসী বাংলা : সংসদে পর্যটনমন্ত্রী

0
406

স্টাফ রিপোর্টার : সংস্কারকাজ শেষে চলতি বছরের মে মাসের মধ্যে রূপসী বাংলা (সাবেক শেরাটন) হোটেল বাণিজ্যিক কার্যক্রম শুরু করবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল। ২০১৪ সালের সেপ্টেম্বর মাস থেকে হোটেলটির সংস্কারের জন্য বন্ধ রয়েছে।

মঙ্গলবার বিকেলে দশম জাতীয় সংসদের ১৯তম অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ইসরাফিল আলমের প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

মন্ত্রী জানান, রূপসী বাংলা হোটেলের সংস্কার ব্যয় নির্ধারণ করা হয়েছিল ৫২৭ কোটি ৫ লাখ টাকা। চুক্তি অনুযায়ী, ২০১৬ সালের ৩০ জুনের মধ্যে কাজ শেষ করে ওই বছরের অক্টোবরের মধ্যে ইন্টার কন্টিনেন্টাল হোটেল গ্রুপের কাছে হস্তান্তর করার কথা ছিল। তবে প্রশাসনিক ও দক্ষ জনবল নিয়োগে ব্যর্থ হওয়ায় প্রকল্প শেষ না করে নিরাপত্তার অজুহাতে প্রকল্প বাস্তবায়ন প্রতিষ্ঠান ২০১৬ সালের ৩০ জুন চুক্তি অবসানের নোটিস দিয়ে প্রকল্প সাইট ত্যাগ করে। যার ফলে সংস্কারকাজ সাময়িক বন্ধ হয়।

ইন্টার-কন্টিনেন্টাল হোটেলস গ্রুপ (আইএইচজি) ও বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের মধ্যে সম্পাদিত চুক্তির শর্তানুযায়ী ২০১৪ সালের সেপ্টেম্বর থেকে সংস্কারের জন্য রূপসী বাংলা হোটেল বন্ধ করা হয়েছিল।

এ কে এম শাহজাহান কামাল আরো জানান, পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী চলতি বছরের ৩১ জানুয়ারির মধ্যে সংস্কারকাজ শেষ করে আইএইচজির কাছে পর্যায়ক্রমে হস্তান্তর প্রক্রিয়া শুরু হবে। আইএইচজি প্রয়োজনীয় পরীক্ষণ, কমিশনিং এবং ব্যালেন্সিং শেষে করে মে মাসের মধ্যে এ হোটেলের বাণিজ্যিক কার্যক্রম শুরুর সময় নির্ধারণ করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here