বিএসআরএমের তদন্ত কমিটির মেয়াদ বাড়লো

0
245

মোহাম্মদ তারেকুজ্জামান : বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেডের শেয়ার দর অস্বাভাবিক বৃদ্ধির কারণ খতিয়ে দেখতে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন দেওয়ার মেয়াদ বেড়েছে। প্রতিবেদন জমার জন্য আরও ১০ কার্যদিবস পর্যন্ত সময় বাড়িয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসি সূত্রে জানা গেছে।

রোববার (৩ এপ্রিল) এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে বিএসইসি। তাতে বলা হয়, ২ মার্চ গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন জমা দানের মেয়াদ আরও ১০ কার্য দিবস পর্যন্ত বাড়ানো হয়েছে। এ সংক্রান্ত অন্যান্য নির্দেশনা একই থাকবে।

এর আগে নির্ধারিত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে না পারায় নতুনভাবে বিএসইসির কাছে সময় চেয়ে আবেদন করেছিল কমিটি। তাতে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আরও ১০ কার্যদিবস সময় চাওয়া হয়েছিল। বিএসইসি রোববার (৩ এপ্রিল) এই আবেদন মঞ্জুর করে আরও ১০ কার্যদিবস সময় বাড়ালো।

২ মার্চ গঠিত তদন্ত কমিটিকে ২০ কার্যদিবস পর্যন্ত প্রতিবেদন দাখিলের সময় দেওয়া হয়েছিল। কোম্পানিটির অস্বাভাবিক দর বৃদ্ধির কারণ খতিয়ে দেখতে এই দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করে।

তদন্ত কমিটির সদস্যরা হলেন- বিএসইসির উপ-পরিচালক মোহাম্মদ আল মাসুম মৃধা ও সহকারী পরিচালক সুলতান সালাহ উদ্দিন।

দেখা গেছে, ৭ ফেব্রুয়ারি থেকে বিএসআরএমের শেয়ারের দর প্রায় প্রতিদিনই বাড়তে থাকে। ৭ ফেব্রুয়ারি কোম্পানিটির শেয়ারের দর ছিল ১১৩ টাকা ৮০ পয়সা। ২ মার্চ বুধবার দিন শেষে শেয়ারটির দর বেড়ে দাঁড়িয়েছিল ২০৪ টাকা ৩০ পয়সা। অর্থাৎ আলোচিত সময়ের মধ্যে বা ১৮ কার্যদিবেসে শেয়ারটির দর বেড়েছিল ৯০ টাকা ৫ পয়সা বা ৭৯ দশমিক ৫৩  শতাংশ।

কোম্পানির শেয়ারটির রোববার সর্বশেষ লেনদেন হয় ১৯১ টাকা ৬০ পয়সা দরে।

এদিকে, কোম্পানিটির শেয়ারের অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চেয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নোটিসের প্রেক্ষিতে ২৯ ফেব্রুয়ারি বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড জানায়, তাদের কোম্পানির শেয়ার দর বাড়ার কোনো কারণ নেই। এরই পেক্ষিতে বিএসইসি এই কোম্পানির শেয়ার দর বাড়ার কারণ খতিয়ে দেখতে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here