মুন্নু সিরামিক-স্টাফলার্সের শেয়ার রোববার থেকে ফ্রিজ

0
2738

স্টাফ রিপোর্টার : মূল্য সংবেদনশীল তথ্যের ভিত্তিতে লেনদেন, শেয়ার কারসাজি ও সিরিয়াল ট্রেডিংয়ের মাধ্যমে আচরণ ভঙ্গ করায় মুন্নু সিরামিক ও মুন্নু স্টাফলার্সের শেয়ার ফ্রিজ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পাশাপাশি মুন্নু সিরামিকের লেনদেন পাবলিক মার্কেট থেকে স্পট মার্কেটে স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। যা আগামী কার্যদিবস রোববার (১৫ সেপ্টেবর) থেকে কার্যকর হবে।

বিএসইসির নির্বাহি পরিচালক সাইফুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। কমিশনের ৬৯৬তম নিয়মিত সভায় এ সিদ্ধান্ত হয়।

কমিশন মুন্নু সিরামিকস, মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন এবং সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে এনফোর্সমেন্ট বিভাগে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। মুন্নু সিরামিকসের শেয়ার লেনদেন ও আর্থিক প্রতিবেদনে অনিয়ম এবং কর্পোরেট ঘোষণার মাধ্যমে মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশনের শেয়ার বিক্রি সংক্রান্ত বিষয়ে কমিশনের তদন্ত প্রতিবেদন ও ডিএসইর দাখিলকৃত প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়া তদন্ত প্রতিবেদন অনুযায়ী আইনগত ব্যবস্থা গ্রহণ না করা পর্যন্ত মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন কর্তৃক মুন্নু সিরামিকস ও মুন্নু জুটের ধারনকৃত শেয়ারসমূহ ফ্রিজ থাকবে। অর্থাৎ মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন ওই ২ কোম্পানির ধারণকৃত শেয়ার ক্রয়-বিক্রয়, হস্তান্তর, বন্ধকসহ সব ধরনের লেনদেন বন্ধ থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here