মিরসরাইয়ে ১০০ একর জমি পেল মেট্রো নিটিং

1
603

স্টাফ রিপোর্টার : দেশের সবচেয়ে বড় অর্থনৈতিক এলাকা চট্টগ্রামের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে শিল্প স্থাপনের জন্য ১০০ একর জমি বরাদ্দ পেয়েছে তৈরি পোশাক খাতে রপ্তানিতে বিশেষ অবদানের জন্য বাংলাদেশ সরকার কর্তৃক স্বীকৃতিপ্রাপ্ত প্রতিষ্ঠান মেট্রো নিটিং এন্ড ডাইং মিলস লিমিটেড।

রাজধানীর কাওরানবাজারে সোমবার বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) কার্যালয়ে উভয়পক্ষের মধ্যে এক চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তিতে স্বাক্ষর করেন মেট্রো নিটিং এন্ড ডাইং মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অমল পোদ্দার সিআইপি এবং বেজার নির্বাহী সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. হারুনুর রশিদ। বেজার নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরীসহ বেজা ও মেট্রো নিটিংয়ের ঊর্র্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে বেজা চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিনিয়োগ আকৃষ্ট করতে বেজা সব ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছে। বরাদ্দপ্রাপ্ত জমিতে শিল্পের অবকাঠামো নির্মাণের কাজ দ্রুত করার তাগিদ দেন তিনি।

মেট্রো নিটিং এন্ড ডাইং মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অমল পোদ্দার সিআইপি বলেন, আমাদের নাইলন ইয়ার্ন এবং লেকট্রা সুতার বিশাল চাহিদা রয়েছে। কিন্তু এগুলো উৎপাদনের শিল্প বাংলাদেশে নেই। এই শিল্পগুলো যদি আমরা করতে পারি তাহলে এডিডাস, নাইকি, পুমার ড্রেসগুলো সহজেই আমরা করতে পারব।

তিনি বলেন, সুতা বর্তমানে তাইওয়ান, থাইল্যান্ড থেকে আমদানি করতে হয়। বায়ারের সময়ের শর্ত পূরণের জন্য আকাশ পথে এগুলো আমদানি করতে হয়। এর ফলে খরচ অনেক বেড়ে যায়। তাই আমি এই শিল্পগুলো মিরসরাইয়ে স্থাপনের চেষ্টা করব।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here