মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের চূড়ান্ত তালিকা প্রকাশ

0
465

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) আগামী ২০১৮-১৯ মেয়াদের জন্য নির্বাচিতদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। সংগঠনের নিজস্ব কার্যালয়ে শনিবার সংবাদ সম্মেলনে নতুন নির্বাহী পরিষদের নাম ঘোষণা করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার বিএমবিএ সাবেক সভাপতি ও এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ এ হাফিজ। এ সময় উপস্থিত ছিলেন আরেক সদস্য ইম্পেরিয়াল ক্যাপিটালের ব্যবস্থাপনা পরিচালক সালাউদ্দিন সিকদার।

চূড়ান্ত তালিকা অনুযায়ী, আগামী ২০১৮-১৯ মেয়াদের নির্বাহী কমিটির সদস্য হচ্ছেন- বিএমএসএল ইনভেস্টমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিয়াদ মতিন, এএফসি ক্যাপিটালের সিইও মাহবুব হোসেন মজুমদার, সংগঠনটির বর্তমান সম্পাদক ও এমটিবি ক্যাপিটালের সিইও খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ, গ্রীণডেল্টা ক্যাপিটালের সিইও মো. রফিকুল ইসলাম।

সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্টের সিইও তাহিদ আহমেদ চৌধুরী, লংকাবাংলার ক্যাপিটাল মার্কেট অপারেশনের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ নাছির উদ্দিন চৌধুরী, মাইডাস ইনভেস্টমেন্টের সিইও মুহাম্মদ হাফিজ উদ্দিন, আইআইডিএফসির সিইও মুহাম্মদ ছালেহ আহমেদ, আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের সিইও মো. সোহেল রহমান, সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেসের সিইও মো. আবু বকর এবং গ্রামীণ ক্যাপিটাল ম্যানেজমেন্টের সিইও মুহাম্মদ আহসান উল্লাহ।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, এই কমিটিতে যারা আসছেন তারা সবাই যোগ্যতাসম্পন্ন লোক। আশা করছি, আগামী দিনে তারা সংগঠনের কার্যক্রম পরিচালনার মাধ্যমে বিএমবিএকে আরও অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।

মোহাম্মদ এ হাফিজ বলেন, আমাদের এই বাজারের সম্ভাবনা অনেক। তবে কিছু চ্যালেঞ্জও নিতে হবে নতুন কমিটিকে। এর মধ্যে অন্যতম হবে বিদেশী মার্চেন্ট ব্যাংক এ দেশে কাজ শুরু করলে।

তিনি বলেন, আমাদের স্টক এক্সচেঞ্জগুলো এখন ব্যবস্থাপনা থেকে মালিকা আলাদা। ফলে স্ট্যাটেজিক বিনিয়োগকারী আমাদের দেশে আসছে। ওই সময় বিদেশি মার্চেন্ট ব্যাংকও আমাদের এখানে কাজ করবে। এতে করে আমাদের দেশের প্রতিষ্ঠানগুলোকে আরও চ্যালেঞ্জ নিয়ে কাজ করে যেতে হবে।

উল্লেখ্য, আগামী ৩১ ডিসেম্বর বিএমবিএ এর ২০১৬-১৭ মেয়াদের কমিটির মেয়াদ শেষ হচ্ছে। নতুন নেতৃত্ব নির্বাচন করার জন্য তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করেছিল বিএমবিএ। কমিশনের দেওয়া সময় অনুযায়ী আজ (শনিবার) ২৩ ডিসেম্বর নির্বাচন হওয়ার কথা ছিল।

১১টি পদের বিপরীতে বাড়তি কোনো প্রার্থী না থাকায় কমিশন তাদের চুড়ান্ত বলে ঘোষণা করে। খুব শিগগির এই ১১ জন থেকে সংগঠনটির সভাপতি, দুই জন সহসভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যাক্ষ নির্বাচিত করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here