‘মার্কেট মেকিং রুল’ নিয়ে অনুরোধ সিএসইর

1
1271
স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারের উন্নয়নে মার্কেট মেকিং রুল পুনঃবিবেচনার জন্য নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) অনুরোধ জানিয়েছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) পরিচালনা পর্ষদ।

এছাড়া স্ক্রিপ্ট নেটিং চালু ও স্বল্প মুলধনী কোম্পানির জন্য আলাদা সেগমেন্ট চালু করতেও অনুরোধ জানানো হয়। পাশপাশি এর গুরুত্বও তুলে ধরে সিএসই।

পুঁজিবাজারের সার্বিক পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার সকাল সোয়া ১১টায় বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেনের সঙ্গে আলাপকালে সিএসইর পরিচালনা পর্ষদ এ অনুরোধ জানায়। বিকেলে সিএসইর সিনিয়র অফিসার (পিআরডি) সানজিদা পারভীন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, আলোচনা সভায় বিএসইসির চেয়ারম্যন অধ্যাপক ড. এম খায়রুল হোসেন, বিএসইসির কমিশনাররা, সিএসইর চেয়ারম্যান ড. মুহাম্মদ আবদুল মজিদ ও সিএসইর ব্যবস্থাপনা পরিচালকসহ অন্যান্য পরিচালকরা উপস্থিত ছিলেন।

বিএসইসির সঙ্গে বৈঠকে পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতিতে সিএসইর কার্যক্রম ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরা হয়। বৈঠকে জানানো হয়, গত তিন মাসে সিএসই বিনিয়োগকারীদের সাথে ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগ বাড়িয়েছে। সিএসই নিজস্ব অফিসিয়াল ফেসবুক পেজ খুলেছে যার মাধ্যমে প্রতিদিনই তথ্য, সংবাদ এবং ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ে বিনিয়োগকারীদের পরামর্শ প্রদান করা হচ্ছে।

১৪ হাজার ১৫৮ জন ব্যক্তি ইতিমধ্যে সরাসরি এই পেজের মাধ্যমে সেবা গ্রহণ করেছেন এবং আজ পর্যন্ত ৩১ হাজার ৯৪০ জন ব্যক্তি এই পেজে লাইক দিয়েছেন।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here