‘মহান নেতার মৃত্যু জাতিকে বহু বছর পিছিয়ে দিয়েছে’

0
149

স্টাফ রিপোর্টার : সোনার বাংলা গড়ে তুলতে বঙ্গবন্ধু অনেক সেক্রিফাইজ করে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও অনেক সেক্রিফাইজ করতে হয়েছে। আজ আমরা পরিণত একটি দেশ হিসেবে রূপান্তরিত হয়েছি।

এসব কথা বলেন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল ইসলাম।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু দেশের জন্য বারবার কারাবরণ করেছেন, ক্ষতিগ্রস্ত হয়েছেন। বঙ্গবন্ধু ভাবতেন দেশকে কিভাবে সামনের দিকে এগিয়ে নেওয়া যায়, সমৃদ্ধ করা যায়।

তিনি আরও বলেন, দেশের স্বাধীনতা ঠেকাতে একটা বিপক্ষ শক্তি সব-সময় বঙ্গবন্ধুর পেছনে কাজ করতো। ক্ষতি করার চেষ্টা করতো, শেষ পর্যন্ত তাকে জীবনটাই দিতে হল। পুরো পরিবারকে তারা শেষ করে দিল। তিনি কখনো অন্যায়ের সাথে আপস করেননি।

অধ্যাপক শিবলী  রুবাইয়াত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দায়িত্ব, কর্তব্য ও দূরদর্শিতার বিভিন্ন দিক তুলে ধরেন। তিনি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরি হিসেবে উল্লেখ করেন।

তিনি বলেন, একজন মানুষ কতটা সাহসী ও বিশাল হৃদয়ের অধিকারী হতে পারেন বঙ্গবন্ধু তা বিশ্বকে দেখিয়েছেন। বাংলাদেশের আজকের এ অর্জন বঙ্গবন্ধু বেঁচে থাকলে আরও অনেক আগেই অর্জিত হতো। এমন মহান নেতার মৃত্যু জাতিকে বহু বছর পিছিয়ে দিয়েছে।

বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি সাইদুর রহমানের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ। সভায় প্রধান আলোচক ছিলেন বিএসইসির সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল ইসলাম, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ইউনুসুর রহমান ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহিম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here