মধ্যপ্রাচ্যভিত্তিক বিনিয়োগকারীদের সঙ্গে সিএসইর আলোচনা

0
434

স্টাফ রিপোর্টার : কৌশলগত অংশীদারিত্বের জন্য মধ্যপ্রাচ্যের আর্থিক কেন্দ্র সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনা করেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) লিমিটেড। ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) নেতৃত্বে সিএসইর একটি প্রতিনিধি দল সম্প্রতি মধ্যপ্রাচ্য সফর করে।

সিএসই কর্মকর্তারা জানিয়েছেন, চারদিনের ওই সফরে আবুধাবি সিকিউরিটিজ এক্সচেঞ্জ (এডিএক্স), গ্লোবাল ইনভেস্টমেন্টস ব্যাংক এবং দুবাই ফিন্যান্সিয়াল মার্কেটের (ডিএফএম) জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন সিএসইর এমডি এম সাইফুর রহমান মজুমদার ও হেড অব আইটি সার্ভিসেস হাসনাইন বারী।

সিএসই প্রতিনিধিরা দেশের পুঁজিবাজার ও সিএসইর নানা দিক তুলে ধরে এর উন্নয়নে দ্বিপক্ষীয় সহযোগিতার আহ্বান জানান। কৌশলগত বিনিয়োগকারী হিসেবে সিএসইতে তাদের জন্য নানা সুযোগও তুলে ধরা হয় প্রতিটি বৈঠকে। তিন প্রতিষ্ঠানের কর্মকর্তারাই কৌশলগত বিনিয়োগের প্রস্তাবকে স্বাগত জানিয়ে তা পর্যালোচনার আশ্বাস দেন।

একই সফরে সংযুক্ত আরব আমিরাতে কর্মরত ব্লুমবার্গ কর্মকর্তাদের সঙ্গেও বৈঠক করেন সিএসই কর্মকর্তারা। এ সময় মার্কেট ডাটা সরবরাহকারী প্রতিষ্ঠানটির মূল সিস্টেমে সিএসইর উপাত্ত অন্তর্ভুক্ত করার ব্যাপারেও আলোচনা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here