মঙ্গলবার সিটি ব্যাংক ও ইস্টল্যাণ্ড ইন্স্যুরেন্সের সভা

0
297

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংকের ও বিমা খাতের ইস্টল্যাণ্ড ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের বৈঠকের দিন ঘোষণা করা হয়েছে। সিটি ব্যাংকের আগামি ২৫ মার্চ, মঙ্গলবার বিকেল ৩ টায় অনুষ্ঠিত হবে এই বৈঠক।

ইস্টল্যাণ্ড ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের আগামি ২৫ মার্চ, মঙ্গলবার বিকেল ৩ টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে এই বৈঠক। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

বৈঠকে ব্যাংকটির ৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই বৈঠকে এই ব্যাংকের শেয়াহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে।

উল্লেখ্য, ২০১৩ সালের নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর)এই ব্যাংক শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছে ৮৮ পয়সা।

২০১২ সালে এই ব্যাংকের শেযারহোল্ডারদেরকে ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিলো। ওই বছর শেষে শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছিল ১ টাকা ২৬ পয়সা। একই বছরে নয় মাসে শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছিলো ৮৭ পয়সা। ‘এ’ ক্যাটাগরির এই ব্যাংকটি ১৯৮৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমান মূল্য আয় অনুপাত বা পিই রেশিও রয়েছে ১৫ দশমিক ০৯।

ইস্টল্যাণ্ড ইন্স্যুরেন্স : বিমা খাতের ইস্টল্যাণ্ড ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের বৈঠকে কোম্পানির ৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই বৈঠকে এই শেয়াহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে।

উল্লেখ্য, ২০১৩ সালে এই নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর) শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছে ২ টাকা ৭০ পয়সা।

২০১২ সালে কোম্পানি শেযারহোল্ডারদেরকে ৩০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিলো। ওই বছর শেষে শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছিল ৪ টাকা ০৬ পয়সা। একই বছরে নয় মাসে শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছিলো ২ টাকা ৯৬ পয়সা।

‘এ’ ক্যাটাগরির এই কোম্পানিটি ১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমান মূল্য আয় অনুপাত বা পিই রেশিও রয়েছে ১৩ দশমিক ৩৩।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here