মঙ্গলবারের ৩৩টি কোম্পানির প্রতিবেদন বুধবার প্রকাশ

0
1402

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩৩টি কোম্পানি সোমবার বোর্ড সভা শেষে বুধবার কোম্পানির প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। বিস্তারিত নিচের প্রতিবেদনে তুলে ধরা হলো-

বাংলাদেশ বিল্ডিং সিস্টেম (বিবিএস) লিমিটেড: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৭৫ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬.৫৫ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ০.০৮ টাকা (মাইনাস)।

জিপিএইচ ইস্পাত লিমিটেড: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৩৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬.৬২ টাকা।

কে অ্যান্ড কিউ লিমিটেড:  প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৪  টাকা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ০.৩৫ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত দায় মূল্য (এনএভি) হয়েছে ১১.৩১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ০.১২ টাকা।

বিডি থাই এ্যালুমিনিয়াম লিমিটেড: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.২৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৯.৩৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) ১.০৪ টাকা।

ইয়াকিন পলিমার: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১২ টাকা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ০.২৫ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩.১২ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ০.১৮ টাকা।

জিকিউ বলপেন: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৫  টাকা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ০.৩৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬৮.০৪ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ০.২১ টাকা (মাইনাস)।

ন্যাশনাল ফিড: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৮  টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৩১ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.১৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ০.০৭৫ টাকা।

স্টাইল ক্রাফট: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১০.২২  টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১৬.৫৮ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫১৮.২৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ৫০.৯৯ টাকা।

এপেক্স স্পিনিং: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৪  টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৪৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫৩.১৪ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ১১.৬৯ টাকা (মাইনাস)।

এপেক্স ফুড: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪২  টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.২৮ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২৩.২৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ০.৭৬ টাকা (মাইনাস)।

আফতাব অটোস: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৫  টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৮৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৬০.৩১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ৬.৪৭ টাকা।

নাভানা সিএনজি: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৯  টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৭৮ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৪.৩১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ০.৩১ টাকা (মাইনাস)।

হা-ওয়েল টেক্সটাইল: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬  টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৫৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮.৮১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ১.৪০ টাকা।

লিবরা ইনফিউশন: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৭.০৪  টাকা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ৫.৭৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১ হাজার ৫৭১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ৬.৮৭ টাকা।

বারাকা পাওয়ার: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৮৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২০.৮৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ১.২৬ টাকা।

আমরা টেকনোলজি: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৩৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৩.০৫ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ১.৩৬ টাকা (নেগেটিভ)।

স্ট্যান্ডার্ড সিরামিক: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪০ টাকা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ১.৭০ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩.১১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ১.২৭ টাকা (নেগেটিভ)।

বিকন ফার্মাসিটিক্যাল: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.০৫ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৯৬ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ০.৪৪ টাকা।

সোনারগাঁও টেক্সটাইলস: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩১ টাকা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ০.৪৫ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮.৬৩ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ৩.২৮ টাকা।

অরিয়ন ইনফিউশন: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৩৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৭৬ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ০.২২ টাকা।

মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.০৫ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৯৪.৯০ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ০.৭৩ টাকা।

অরিয়ন ফার্মা: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.১০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.১৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭২.০৫ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ২.৫৩ টাকা।

সেন্ট্রাল ফার্মা: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.১৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬.৯৩ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ০.০২ টাকা।

কেডিএস এক্সেসরিজ: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৩৯ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৫.২১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ১.৪৬ টাকা।

মোজাফ্ফর হোসেন স্পিনিং মিলস: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৪০ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮.০১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ০.৬৫ টাকা।

আরএসআরএম লিমিটেড: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৯৫ টাকা। ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরে ঘোষিত ১৭ স্টক ডিভিডেন্ড হিসাবে ইপিএস গণনা হয়েছে।এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৬.২৪ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ০.২৪ টাকা।

এএফসি এগ্রো বায়োটেক: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৬৯ টাকা। ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরে ঘোষিত ২০ স্টক ডিভিডেন্ড হিসাবে ইপিএস গণনা হয়েছে। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৮.৩২ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ১.৪৩ টাকা।

একটিভ ফাইন কেমিক্যাল: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৬২ টাকা। ৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরে ঘোষিত ২৫ স্টক ডিভিডেন্ড হিসাবে ইপিএস গণনা হয়েছে।এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৫.২৬ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ০.৬৪ টাকা।

ফার্মা এইডস: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৮০ টাকা। যা এর আগের বছর একই সময়ে আয় ছিল ২ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫৩.৩০ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ১.৮৯ টাকা।

আরএন স্পিনিং মিলস লি: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ০.২৮ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২১.৬৩ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ০.৭৯ টাকা।

ফার কেমিক্যাল : প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৭১ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫.৭০ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ০.৫০ টাকা।

ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৫ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.২৪ টাকা। সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৬.০৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) ০.০৪ টাকা।

তসরিফা ইন্ডাস্ট্রিজ: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২২ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৩১ টাকা। সে হিসেবে কোম্পানির আয় কমেছে ০.০৯ টাকা। শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৯৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে (এনওসিএফপিএস) ছিল ২.৭৭ টাকা।

এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৩.৫৯ টাকা। যা ৩০ জুন, ২০১৭ পর্যন্ত (এনএভিপিএস) ছিল ৩৩.৩৭ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here