ভিএফএস থ্রেড ডাইংয়ের আইপিও আবেদন ‘জুনের শেষে’

0
911

সিনিয়র রিপোর্টার : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে ২২ কোটি টাকা তোলার অনুমোদন পেয়েছে ভিএফএস থ্রেড ডাইং লিমিটেড। শতভাগ রপ্তানীমূখী আইপিওভুক্ত কোম্পানটির আইপিও আবেদন আগামী জুন মাসের শেষে শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। কোম্পানির সিএফও মো. রাসেল বুধবার এমন আভাস দেন।

আইপিও সাবক্রিপশন সম্পর্কে তিনি বলেন, আশা করছি- দ্রুত সব কাজ সম্পন্ন হবে। ইতোমধ্যে আমরা প্রোসপেক্টাসের সব কাজ এগিয়ে রেখেছি। কমিশন প্রোসপেক্টাসের অনুমোদন দিলে আবেদনের দিনক্ষণ নির্ধারিত হবে।

কোম্পানির সাবস্ক্রিপশন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আগে যেসব কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়েছে। সেগুলোর পরে নিয়ন্ত্রণ কমিশন মনে চাইলে আমাদের কোম্পানির সাবস্ক্রিপন শুরু হবে। তবে আগামী জুন মাসের শেষে শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৬৩৮তম কমিশন সভায় অনুমোদন দেওয়া হয়।

কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি ২০ লাখ শেয়ার ইস্যু করে ২২ কোটি টাকা তুলবে। এ টাকা দিয়ে কোম্পানিটি প্ল্যান্ট ও মেশিনারিজ ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিও খরচে ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৯.৯০ টাকা। এ সময়ের কোম্পানিটির ইপিএস হয়েছে ২.০২ টাকা।

উল্লেখ্য, ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটিজ ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here