শ্যামল রায়ঃ বিনিয়োগকারীদের সেবা প্রদানের লক্ষ্য নিয়ে ১৯৯৭ সালে যাত্রা শুরু করে বেক্সিমকো সিকিউরিটিজ লিঃ। বেক্সিমকো গ্রুপের অন্যান্য অঙ্গ প্রতিষ্ঠানগুলোর মতই তর তর করে এগিয়ে যাচ্ছে বেক্সিমকো সিকিউরিটিজ লিঃ। আর গ্রাহক সেবার মান ভালো হওয়ার কারনে দিন দিন বেরেই চলছে তাদের বিনিয়োগকারীর সংখ্যা।  এই মুহুর্তে ঢাকা শহরে তাদের তিনটি ব্রাঞ্চ রয়েছে। এর মধ্যে ধানমন্ডি, বিনিয়োগপাড়া মতিঝিল ও এ্যানেক্স বিল্ডিংয়ে একটি করে শাখা রয়েছে। রাজধানীর অভিজাত এলাকা গুলশান  এবং উত্তরাতেও একটি শাখা খোলার চেষ্টা চলছে।

এই মুহুর্তে তাদের সর্বমোট বিনিয়োগকারীর সংখ্যা প্রায় ৫০০০ জনের মত। এর মধ্যে প্রতিদিন গড়ে প্রায় ২৫০০/৩০০০ হাজার এর মত বিনিয়োগকারী নিয়মিত ট্রেড করছেন। এবং গড়ে প্রতিদিন টাকার অংকে ট্রেড হয় প্রায় ৩/৪ কোটি টাকা।

বেক্সিমকো সিকিউরিটিজ লিঃ এর সুবিধার কথা বলতে গিয়ে বেক্সিমকো কর্পোরেট এর দায়িত্বে নিয়োজিত এক কর্মকর্তা জানালেন, ব্যাংক হিসেবে বেক্সিমকো সিকিউরিটিজ লিঃ সকলের কাছে একটি পরিচিত নাম। বড় হাউস হিসেবে শেয়ার বাজারে আমাদের একটা সুনাম রয়েছে। বিনিয়গকারীরা সব সময়ই আস্থা ও নির্ভরতার প্রতিক হিসাবে বেক্সিমকোকে দেখে এসেছে। সেদিক থেকে আমরাও আমাদের সুনামটা ধরে রাখার চেষ্টা করে যাচ্ছি।

আমাদের হাউসে যেহেতু অনেক বিনিয়োগকারী সব সময়ই ট্রেড করে কাজেই অনেক ধরনের বাজার রিলেটেড ইনফরমেশন সব সময় পাওয়া যায়। আমরা মার্কেট চলাকালীন সময়ে বিভিন্ন ধরনের টেকনিক্যাল গ্রাফের মাধ্যমে বিনিয়োগকারীদের কোম্পানীর ভালো মন্দ দিকগুলো তুলে ধরার চেষ্টা করি। এক্ষেত্রে বিনিয়োগকারীরা একটা ভরসা পায়।

এছাড়া ডিএসই মোবাইল এ্যাপস চালু রয়েছে আমাদের। আমাদের ব্যবসায়িক অভিজ্ঞতাও দীর্ঘদিনের কাজেই গ্রাহক সেবার মান নিয়ে কোন ধরনের প্রশ্ন উঠুক আমরা তা চাইনা। টাকা তোলার ক্ষেত্রে গ্রাহকের যাতে কোন ধরনের হয়রানীর স্বীকার না হয় সেটা বরাবরি চেষ্টা করি আমরা। আমাদের হাউসে আপাতত মার্জিন ঋণ সুবিধা নাই।

বড় বড় বিনীয়োগকারীদের স্পেশাল সার্ভিসের সুবিধা রয়েছে আমাদের। যেমন, প্রয়োজনে বাসা থেকে চেক আনা-নেওয়ার ব্যবস্থা রয়েছে আমাদের। অনলাইন ট্রেড সুবিধাও চালু রয়েছে এই হাউসে। আমাদের আইটি সিস্টেম অত্যান্ত ভালো। কোন কারনে সমস্যা হলে ব্যাকআপ দেয়ার ব্যবস্থা রয়েছে। এছাড়া বিনিয়োগকারীরা যাতে একঘেয়েমিতে না ভোগে এ জন্য রিফ্রেশমেন্টের ব্যবস্থা রয়েছে আমাদের । এই ডিজিটাল যুগে বিনীয়োগকারীরা সব সময়ই চায় মার্কেট সম্পর্কে আপডেট থাকতে। এটা আমরা করে থাকি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here