ব্যাংক এশিয়ার প্রাণবন্ত এজিএম

0
911
dav

ইমরান হোসেন : ২০১৬ সালের সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন, এজেন্ডসমূহ পাশ ও বিনিয়োগকারীদের ১২ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন এবং প্রায় দুই ঘন্টা ব্যাপি বিনিয়োগকারীদের প্রাণবন্ত মুক্ত আলোচনার মাধ্যমে ব্যাংক এশিয়ার লিমিটেডর ১৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৩ জুন সকাল ১১টায় রাজধানীর রাজধানীর লেডিস ক্লাবে অনুষ্ঠিত হয়।

এজিএমে উপস্থিত সাধারণ বিনিয়োগকারীদের একাংশ

ব্যাংকটির  চেয়ারম্যান এ রউফ চৌধুরী সভাপতিত্বে উপস্থিত ছিলেন এমডি,সচিব পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ এবং বিপুল সংখ্যাক সম্মানিত বিনিয়োগকারীগণ।

ব্যাংকটির চেয়ারম্যান এ রউফ চৌধুরী, তাঁর বক্তৃতায় ব্যাংকের পরিচালন দক্ষতার মান ও মুনাফাবৃদ্ধির জন্য সম্মানিত বিনিয়োগকারীদের উত্থাপিত সুচিস্তিত ও গঠনমূলক পরাামর্শসমূহ বাস্তবায়নেরও প্রতিশ্রতি দেন এবং ঘোষিত লাভ্যাংশে খুশি নয় জানিয়ে, আগামীতে লভ্যাংশে পরিমাণ বড়ান সম্ভব হয়ে বলে মনে করেন।

তিনি আরও বলেন, আমাদের ব্যাংক আমানাত সংগ্রহ, ঋণ, আমদানি অর্থায়ন, রপ্তানি বানিজ্য,বৈদেশিক রেমিটেন্স প্রায় সকল  ক্ষেত্রে সামগ্রিক ব্যাংকিং ইন্ডাস্ট্রির থেকে ভাল করছে।  আমানাত সংগ্রহ, ঋণ,আমদানি অর্থায়ন, রপ্তানি বানিজ্য, বৈদেশিক রেমিটেন্সের প্রবৃদ্ধির হার যথাক্রমে ১২.৬৩%,১৯.৯৫%,১৪.৪৬%,১৫.৫৩% যেখানে  সামগ্রিক ব্যাংকিং ইন্ডাস্ট্রির প্রবৃদ্ধির হার  যথাক্রমে ১২.৮০%,১৫.৫০%,৪.৩০% এবং ৮.০০%।

বিনিয়োগকারী আবদুল্লাহ ব্যাংকটির ব্যাংকটির ব্যবসা প্রশাংসা করেন,সাথে সাথে ব্যাংকটির বর্তমান ক্ল্যাসিফাইড লোনের সমালোচনা করে এটি যেন কোন ভাবেই না বাড়ে সে ব্যাপারে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সম্মানিত চেয়ারম্যানের দৃষ্টি আর্কষণ করেন।

dav

উল্লেখ্য, আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৭ পয়সা, শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২১ টাকা ৪১ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here