ব্যাংকিং সেক্টরে শতভাগ কোম্পানির দরপতন !

0
1391

স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জে  সোমবার, ২৩ অক্টোবর বিভিন্ন খাতের লেনদেন বিশ্লেষণ করে দেখা গেছে ব্যাংকিং ও ফাইন্যান্স খাতে লেনদেন কমেছে। কমে যাওয়া লেনদেন জুন ক্লোজিং অন্যান্য খাতের কোম্পানিতে যাচ্ছে। ব্যাংকিং ও ফাইন্যান্স খাতের দরপতনের দাপটে মোট লেনদেনও কমেছে। তবে সোমবার গত কর্মদিবসের তুলনায় ২.০৭% লেনদেন বৃদ্ধি পেয়েছে টেক্সটাইল খাতে।

যদিও ব্যাংকিং খাতে লেনদেন ১.০৪% কমেছে তবুও  ২৩.৩২% লেনদেন  নিয়ে সর্বাধিক লেনদেন হওয়া খাত হিসেবে রয়েছে ব্যাংকিং খাতে। আজ ব্যাংকিং সেক্টরে শতভাগ কোম্পানির দরপতন হয়েছে।

মার্কেটে শুরু থেকেই পেশার দেখা  যায় এবং  দিনশেষে ইনডেক্স ৫৮.৫১  পয়েন্ট বা ৯৬% হারায়।

লেনদেনের ভিত্তিতে দেখলে আজকে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে ছিল ফাইনানসিয়াল ইস্টিটিউট এবং ইঞ্জিনিয়ারিং খাত। তুলনামুলক ভাবে বলা যেতে পারে যে বিনিয়োগকারীরা এই খাতগুলোতে ট্রেড বেশি করছে।

ব্যাংকিং খাত : লেনদেনের ভিত্তিতে ব্যাংকিং খাত সবচেয়ে বেশি লেনদেনে দিন শেষ করেছে। ব্যাংকিং সেক্টরে শতভাগ কোম্পানির দরপতন হয়েছে।  মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ২৩.৩২%।

ফাইন্যান্স খাত  :  ফাইন্যান্স খাত আজকে  দ্বিতীয় অবস্থানে দিন শেষ করেছে। তবে  মোট লেনদেনে  খাতের অবদান ছিল ১৩.৩৬%। এই খাতে লেনদেন হওয়া কোম্পানির মধ্যে বেড়েছে ৩টি, কমেছে ১৯টি এবং অপরিবর্তিত ছিল ১টি কোম্পানির শেয়ারের দাম।

ইঞ্জিনিয়ারিং খাত  : লেনদেনের ভিত্তিতে ইঞ্জিনিয়ারিং খাত  তৃতীয়  কিন্তু লেনদেন বৃদ্ধির ক্ষেত্রে প্রথমে অবস্থানে আছে। মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ১৪.২৫%। লেনদেন হওয়া ৩৪টি কোম্পানির মধ্যে বেড়েছে ৭টি ,কমেছে ২৫টি কোম্পানির এবং অপরিবর্তিত ছিল ২টি কোম্পানির শেয়ারের দাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here