স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জে  সোমবার, ৯ অক্টোবর সবচেয়ে বেশি লেনদেন  হয়েছে ব্যাংকিং খাতে  তবে ব্যাংকিং খাতে দর পতনও সর্বাধিক। মার্কেটে শুরুতে সেল প্রেশার দেখা যায় এবং দিনশেষে ইনডেক্স কমেছে ৭৬.৬০% বা ১.২৩%। ফলে ইনডেক্সে বড় রেড ক্যান্ডেল তৈরি হয়েছে।

লেনদেনের ভিত্তিতে দেখলে আজকে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে ছিল ফাইনানসিয়াল ইস্টিটিউট  এবং ইঞ্জিনিয়ারিং খাত । তুলনামুলক ভাবে মার্কেটের বাকি খাতগুলোর চেয়ে বেশি লেনদেন হয়েছে উভয় খাতেই। বলা যেতে পারে যে বিনিয়োগকারীরা এই খাতগুলোতে ট্রেড বেশি করছে।

 ব্যাংকিং খাত : লেনদেনের ভিত্তিতে ব্যাংকিং খাত সবচেয়ে বেশি লেনদেনে দিন শেষ করেছে। ২৯টি ব্যাংকের দাম কমেছে, ১ ব্যাংকের দাম বেড়েছে এবং ০ টি অপরির্বতিত আছে। মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ৪৪.৪৮%।

ফাইন্যান্স খাত  :  ফাইন্যান্স খাত আজকে  দ্বিতীয় অবস্থানে দিন শেষ করেছে। মোট লেনদেনে  খাতের অবদান ছিল ১৭.১৮%। এই খাতে লেনদেন হওয়া কোম্পানির মধ্যে বেড়েছে ৩টি, কমেছে ১৯টি এবং অপরিবর্তিত ছিল ১টি কোম্পানির শেয়ারের দাম।

টেক্সটাইল খাত  : লেনদেনের ভিত্তিতে টেক্সটাইল খাত  দ্বিতীয় অবস্থানে দিন শেষ করেছে। মোট লেনদেনে এই খাতের অবদান ছিল ৫.৮৬%। লেনদেন হওয়া ৪৮টি কোম্পানির মধ্যে বেড়েছে ২০টি ,কমেছে ২১টি কোম্পানির এবং অপরিবর্তিত ছিল ৭টি কোম্পানির শেয়ারের দাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here