স্টাফ রিপোর্টার : পুঁজিবাজার সম্পর্কে সঠিক দিক-নির্দেশনা দিচ্ছে স্টক বাংলাদেশ লিমিটেড। দীর্ঘদিন ধরে বিনিয়োগকারীদের টেকনিক্যাল ও ফান্ডামেন্টাল বিষয়সহ পুঁজিবাজার নিয়ে নানান বিষয়ে প্রশিক্ষণ দিয়ে আসছে। প্রশিক্ষণার্থীরা প্রশিক্ষণ শেষে সব বিনিয়োগকারীদের এমন প্রশিক্ষণে অংশগ্রহণ এবং জ্ঞান কাজে লাগানোর তাগিদ প্রকাশ করেন।

রাজধানীর কারওয়ান বাজারে ঢাকা ট্রেড সেন্টারে (১৫তলা) স্টক বাংলাদেশের প্রধান কার্যালয়ে এ প্রশিক্ষণ সম্পন্ন হয়। ‘বেসিক টেকনিক্যাল অ্যানালাইসিস অফ কেপিটাল মার্কেট’ শীর্ষক দুদিনব্যাপী প্রশিক্ষণটি শনিবার সম্পন্ন হয়।

ঢাকা ট্রেড সেন্টারে (১৫তলা) স্টক বাংলাদেশের প্রধান কার্যালয়ে প্রশিক্ষণ

কোর্স শেষে উচ্ছ্বসিত প্রশিক্ষণার্থীরা বলেন, টেকনিক্যাল অ্যানালাইসিসের মাধ্যমে সঠিক সময়ে এবং সঠিক দরে স্টকে এন্ট্রি ও এগজিট করতে পারব বলে আত্ববিশ্বাস তৈরি হয়েছে। আমরা মনে করি, বেসিক টেকনিক্যাল কোর্স প্রত্যেক বিনিয়োগকারীর করা দরকার। প্রত্যেক বিনিয়োগকারীর এই প্রশিক্ষণটা অবশ্যই থাকা উচিৎ। প্রশিক্ষণ ছাড়া যেমন যুদ্ধ জয় অসম্ভব, তেমনি টেকনিক্যাল এ্যানালাইসিস ছাড়া বিনিয়োগ থেকে আয় করা অনেক কঠিন।

প্রশিক্ষণ শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পিএইডিরত শিক্ষার্থী শাহরিয়ার রেজা তার মন্তব্যে লিখেছেন, সত্যি এটি দারুণ প্রশিক্ষণ কর্মশালা। আমি আশা করছি, এখান থেকে অনেক উপকৃত হবো। একই সঙ্গে তিনি ‘ফান্ডামেন্টাল কোর্স’ কারার আগ্রহ প্রকাশ করেন।

আনোয়ার সিকিউরিটিজের সাধারণ বিনিয়োগকারী এবং ল্যাটেটিউড-২৩ কোম্পানির ব্যবস্থাপক কাজাী এহসান আলী ফরিদ লিখেছেন, পুঁজিবাজার থেকে আয় করতে সাধারণ বিনিয়োগকারী প্রত্যেকের জন্য  এটি অনেক সহায়ক হবে।

প্রশিক্ষণার্থী শাহিন ফেরদাউস প্রশিক্ষকদের শুভ কামনা করে বলেন, বেসিক টেকনিক্যাল অ্যানালাইসিস কোর্সটি আমার জন্য জন্য খুবই ফলদায়ক। আমি আবারো এই প্রশিক্ষণ করতে চাই। যা পেয়েছি- আশা করি, এটি আমাদের অনেক কাজে আসবে।

শাকিল রিজভী সিকিউরিটিজের সাধারণ বিনিয়োগকারী এবং ছাত্র শাহরিয়ার রেজা প্রশিক্ষণ শেষে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন। কোর্সটি আমার জন্য খুবই ভাল অভিজ্ঞতা । আশা করছি এটি আমার জন্য বিনিয়োগ সাহায্যকারী হিসেবে কাজ করবে।

ঢাকা ট্রেড সেন্টারে (১৫তলা) স্টক বাংলাদেশের প্রধান কার্যালয়ে প্রশিক্ষণ

প্রশিক্ষণ প্রদান করেন স্টক বাংলাদেশের রিসার্চ এন্ড ডেভেলপমেন্টের প্রধান গবেষক মো. মুশফিকুর রহমান, ইমরান হোসেন ও মোহাম্মদ মাহবুব হোসাইন। কোর্স কোঅডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন মোহাম্মাদ রিজভী হাসান।

প্রশিক্ষণে আরো অংশগ্রহণ করেন- লোকমান হোসাইন, মো. শারাফাত আলী সুজন, শফিক আহমেদ ভূইয়া, জান্নাত আরা মুক্তা ও তামান্না প্রিয়ন প্রমুখ।

উল্লেখ্য, স্টক বাংলাদেশ বাজার বিশ্লেষণ করে সাধারণ বিনিয়োগকারীদের জন্য যেসব প্রশিক্ষণের আয়োজন করে থাকে সেগুলো হচ্ছে । কোর্স সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

Basic Technical Analysis of Stock Market, Advance Technical Analysis of Stock Market, Advance Usage of Ami Broker, Fusion Analysis of Stock Market, Basic Fundamental Analysis of Stocks Market, Professional Fundamental Analysis of Stocks Market, Mechanical Trading Method.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here