‘বেসিক টেকনিক্যাল অ্যানালাইসিস কোর্স করে অনেক উপকৃত হয়েছি’

0
225

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজার সম্পর্কে সচেতনতা বাড়াতে দীর্ঘদিন ধরে স্টক বাংলাদেশ সাধারণ বিনিয়োগকারী ও প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে আসছে। নিয়মিত এ প্রশিক্ষণ কর্মশালা করায় পুঁজিবাজারে বিনিয়োগকারীদের কাছে দারুণ জনপ্রিয় হয়ে উঠছে।

এরই ধারাবাহিকতায় গত শুক্র ও শনিবার (২৮-২৯ জুন) স্টক বাংলাদেশ ৭৪তম ‘বেসিক টেকনিক্যাল অ্যানালাইসিস এক্সিকিউটিভ কোর্স সম্পন্ন করে।

রাজধানীর কারওয়ান বাজারে ঢাকা ট্রেড সেন্টারে (১৫ তলায়) স্টক বাংলাদেশের নিজস্ব কার্যালয়ে কর্মশালা করা হয়। টেকনিক্যাল অ্যানালাইসিস কোর্স উদ্দীপ্ত বিনিয়োগকারীরা এর ভূয়সী প্রশংসা করেন।

স্টক বাংলাদেশ কার্যালয়ে প্রশিক্ষণার্থীরা।

প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন- সোনালী ব্যাংক, ইবিএল সিকিউরিটিজ লিমিটেড, যমুনা ব্যাংক লিমিটেডসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা। তারা আরো বেশি করে এমন কর্মশালা আয়োজন করার কথা বলেন।

প্রশিক্ষণার্থী মাহবুব আলম কর্মশালা শেষে বলেন, বেসিক টেকনিক্যাল অ্যানালাইসিস কোর্স করে অনেক উপকৃত হয়েছি। তবে এতো অল্প সময়ে কোর্সের সব কিছু মাথায় নেয়া খুব মুশকিল। কোর্সের সময়টা একটু বাড়ালে অনেক ভালো হতো।

সামগ্রিকভাবে তিনি কোর্স সম্পর্কে ইতিবাচক মন্তব্য করেছেন।

মোজাম্মিল হক নামে আরেক প্রশিক্ষণার্থী বলেন, পুঁজিবাজারে বিনিয়োগের ক্ষেত্রে এই কোর্স অনেক বেশি হেল্পফুল হবে। এই কোর্সের সব কিছু আমার ভালো লেগেছে।

দুই দিনের কোর্স শেষে সকল প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট প্রদান করা হয়। প্রশিক্ষক ছিলেন স্টক বাংলাদেশের ইন্সট্রাক্টর মুকুল হোসেন ও মেহেদী আরাফাত।

স্টক বাংলাদেশ -যেসব প্রশিক্ষণ দিয়ে থাকে, নিচে তার তালিকা প্রকাশ করা হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here