বেষ্ট কর্পোরেট অ্যাওয়ার্ড পেলো পুঁজিবাজারের ২৬ কোম্পানি

0
866

স্টাফ রিপোর্টারঃ দি ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস্ অব বাংলাদেশের (আইসিএমএবি) “বেষ্ট কর্পোরেট অ্যাওয়ার্ড ২০১৬” পেয়েছে ২৭টি কোম্পানি। এরমধ্যে ২৬টি কোম্পানি পুঁজিবাজারে তালিকাভুক্ত রয়েছে।

রবিবার আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এবার ১১ক্যাটাগরিতে ২৭ কোম্পানিকে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

আইসিএমএবি’র বেষ্ট কর্পোরেট অ্যাওয়ার্ড প্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেসরকারী বানিজ্যিক ব্যাংক ক্যাটাগরিতে প্রথম হয়েছে ব্র্যাক ব্যাংক। এরপর দ্বিতীয় হয়েছে ইস্টার্ন ব্যাংক ও তৃতীয় হয়েছে দি সিটি ব্যাংক। বেসরকারী বানিজ্যিক ব্যাংক (ইসলামী শরিয়াহ ভিত্তিক) ক্যাটাগরিতে প্রথম হয়েছে ইসালামী ব্যাংক। এরপর দ্বিতীয় অবস্থানে আল-আরাফাহ্ ব্যাংক ও তৃতীয় হয়েছে সোশ্যাল ইসলামী ব্যাংক। অপরদিকে জাতীয় বানিজ্যিক ব্যাংক ক্যাটাগরিতে পেয়েছে জনতা ব্যাংক।

নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান ক্যাটাগরিতে প্রথম হয়েছে আইডিএলসি ফাইন্যান্স। দ্বিতীয় হয়েছে লংকাবাংলা ফাইন্যান্স ও তৃতীয় হয়েছে ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স। সাধারন বীমা ক্যাটাগরিতে প্রথম হয়েছে গ্রীন ডেল্টা ইন্স্যুরন্স। দ্বিতীয় অবস্থানে রয়েছে রিলায়েন্স ইন্স্যুরন্স ও তৃতীয় অগ্রনী ইন্স্যুরেন্স। সিমেন্ট ক্যাটাগরিতে প্রথম হয়েছে প্রিমিয়ার সিমেন্ট মিলস। দ্বিতীয় অবস্থানে রয়েছে হেইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ ও তৃতীয় অবস্থানে এমআই সিমেন্ট ফ্যাক্টরি।

বস্ত্র ক্যাটাগরিতে প্রথম হয়েছে এনভয় টেক্সটাইলস। দ্বিতীয় অবস্থানে রয়েছে রহিম টেক্সটাইল ও তৃতীয় হয়েছে এইচআর টেক্সটাইল। ওষুধক্যাটাগরিতে প্রথম হয়েছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস। দ্বিতীয় অবস্থানে রয়েছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস। ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে প্রথম হয়েছে বিট্রিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ। দ্বিতীয় অবস্থানে রয়েছে লিবরা বাংলাদেশ ও তৃতীয় অবস্থানে গোল্ডেনহার্ভেস্ট অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ। বিদ্যুৎ ক্যাটাগরিতে প্রথম হয়েছে সামিট পাওয়ার। দ্বিতীয় অবস্থানে রয়েছে বারাকা পাওয়ার। এছাড়া বিবিধ ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছে সিঙ্গার বাংলাদেশ।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর ড. এম খায়রুল হোসেন ও ফাইন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের চেয়ারম্যান সি কিউ কে মোস্তাক আহমেদ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আইসিএমএবি’র প্রেসিডেন্ট জামাল আহমেদ চৌধুরী, কর্পোরেট অ্যাওয়ার্ড ও ব্রান্ডিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলী নেওয়াজ ও ইনস্টিটিউটের সেক্রেটারী মো. আবদুর রহমান।

অনুষ্ঠানে সরকারী ও বেসরকারী সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাসহ ইনস্টিটিউটের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here