আইপিওতে আসছে বেঙ্গল পলি, রোড শো ৯ অক্টোবর

0
1414

স্টাফ রিপোর্টার : বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে আসতে রোড শোর আয়োজন করেছে বেঙ্গল পলি অ্যান্ড পেপার স্যাক লিমিটেড। আগামী ৯ অক্টোবর রাজধানীর গুলশানে লেকশোর হোটেলে রোড শো অনুষ্ঠিত হবে।বেঙ্গল পলি অ্যান্ড পেপার স্যাক লিমিটেডের ওয়েবসাইট থেকে নেওয়া ছবি

৩০ জুন ২০১৬ হিসাববছরের আর্থিক প্রতিবেদনে বাজারে আসতে চায় কোম্পানিটি। আলোচিত সময়ে কোম্পানিটির বিক্রির পরিমাণ ছিল ৮২ কোটি ১৮ লাখ ১১ হাজার টাকা। কর পরবর্তী আয় হয়েছে ৭ কোটি ৫৯ লাখ ১৩ হাজার টাকা। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭১ পয়সা ও শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৮ টাকা ৬৮ পয়সা।

কোম্পানিটিকে আইপিওতে আনতে ইস্যু ম্যানেজারের দায়িত্ব নিয়েছে আইডিএলসি ইনভেস্টমেন্টস্ লিমিটেড। রেজিস্ট্রার টু দি ইস্যুর দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

benga polly and paper sack ltd. 3রোড শোতে অংশ নেবে মার্চেন্ট ব্যাংকার্স অ্যান্ড পোর্টফোলিও ম্যানেজার, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, মিউচ্যুয়াল ফান্ড, স্টক ডিলারস, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, বিমা কোম্পানি, অলটারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড ম্যানেজার, অলটারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড,  রিকগনাইজ  পেনশন অ্যান্ড প্রভিডেন্ড ফান্ড এবং কমিশনের অনুমোদিত অন্যান্য প্রতিষ্ঠান।

ইস্যু ম্যানেজার সূত্রে জানা গেছে, বেঙ্গল পলি অ্যান্ড পেপার স্যাক লিমিটেড ২০০১ সালের ৩ সেপ্টেম্বর যাত্রা শুরু করে। ২০১০ সালের ২৪ জুন কোম্পানিটি পাবলিক লিমিটেডে রূপান্তর হয়। বর্তমানে কোম্পানির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন রয়েছে ২৮ কোটি ৬ লাখ টাকা।

bengal polyকোম্পানিটি মূলত পিপি ওভেন ব্যাগ উৎপাদন করে। উৎপাদন করা ৩ ধরণের ব্যাগের মধ্যে রয়েছে- সিমেন্ট ব্যাগ, হোয়াইট ব্যাগ ও এফআইবিসি ব্যাগ। জাম্বু ব্যাগ হিসেবে পরিচিত এফআইবিসি ব্যাগ শতভাগ রপ্তানিমুখী।

বিদেশে  বিপুল চাহিদাকে সামনে রেখে কোম্পানি এফআইবিসি ব্যাগ তৈরির অন্য আরেকটি ইউনিট স্থাপন করছে। যেটা কোম্পানির দ্বিতীয় ইউনিট নামে পরিচিত। কোম্পানির অন্য ব্যাগগুলো সিমেন্ট, খাদ্য শস্য ও পল্ট্রির খাবার তৈরি শিল্পে ব্যবহার করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here