বেক্সিমকো ফার্মা প্ল্যান্টে মজেনা

0
1060

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজেনা মঙ্গলবার বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের (বিপিএল) টঙ্গীর কারখানা পরিদর্শন করেছেন। এ সময় তাঁকে কারখানার বিশ্বমানের উৎপাদন সুবিধা ঘুরিয়ে দেখানো হয়।

বেক্সিমকো ফার্মার কারখানায় মজেনাকে স্বাগত জানান বিপিএল-এর ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান এমপি এবং বিপিএল-এর প্রধান পরিচালন কর্মকর্তা রাব্বুর রেজা। পরিদর্শনের সময় মজেনার সঙ্গে এ্যাম্বাসির ইকোনমিক কমার্শিয়াল অফিসার ডেনিয়েল কিংসহ অন্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, বাংলাদেশ দক্ষিণ এশিয়ার অর্থনৈতিক বাঘে পরিণত হচ্ছে এবং ওষুধ শিল্প এতে অগ্রণী ভূমিকা পালন করবে। এসময় বাংলাদেশ থেকে ওষুধ আমদানির জন্য যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের মনোযোগ আকর্ষণের উদ্যোগও নেবেন বলে সাংবাদিকদের জানান তিনি।

মজেনাকে কোম্পানির কার্যক্রম, বর্তমান অবস্থা এবং বাংলাদেশে ওষুধ শিল্পের ভবিষ্যত সম্পর্কে অবহিত করেন নাজমুল হাসান এমপি। বাংলাদেশের ওষুধ শিল্প খাতে সবচেয়ে বেশি বৈশ্বিক অনুমোদন রয়েছে বেক্সিমকো ফার্মার এবং বাংলাদেশ এ অঞ্চলে গ্লোবাল জেনেরিক ড্রাগ হাবে পরিণত হচ্ছে বলেও মজেনাকে জানানো হয়। -বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here