বৃহস্পতিবার সিএপিএম বিডিবিএল ফান্ডের লেনদেন শুরু

0
816

স্টাফ রিপোর্টার : সদ্য তালিকাভুক্ত সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড ইউনিটের লেনদেন শুরু হবে বৃহস্পতিবার। সকাল সাড়ে ১০টায় দেশের উভয় পুঁজিবাজারে একযোগে লেনদেন শুরু করবে ফান্ডটি।

ডিএসই’র ওয়েবসাইটে প্রকাশ, ‘এ’ ক্যাটাগরির আওতা লেনদেন শুরু করা ফান্ডটির ডিএসই ট্রেডিং কোড-“CAPMBDBLMF” এবং ডিএসইতে কোম্পানি কোড-০12199 নির্ধারণ হয়েছে।এর আগে গত ১৬ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ফান্ডটির আবেদনপত্র ও চাঁদার টাকা জমা নেওয়া হয়।

আইপিওর মাধ্যমে ফান্ডের জন্য ৭০ কোটি টাকা সংগ্রহ করা হয়। এর প্রতি ইউনিটের মূল্য ১০ টাকা। প্রতি ৫০০ ইউনিট নিয়ে মার্কেট লট। আইপিওতে বরাদ্দযোগ্য ইউনিট সংখ্যা হচ্ছে ৭ কোটি। সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১০০ কোটি টাকা। এতে ফান্ডের উদ্যোক্তা বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) দিয়েছে ১০ কোটি টাকা। আর প্রি-আইপিও প্লেসমেন্টের মাধ্যমে ইতোমধ্যে সংগ্রহ করা হয়েছে ২০ কোটি।

সিএপিএম বিডিবিএল মিউচুয়াল ফান্ড একটি মেয়াদি ফান্ড (Closed-End) । এর মেয়াদ ১০ বছর।

ফান্ডটির সম্পদ ব্যবস্থাপক ক্যাপিটাল অ্যান্ড পোর্টফোলিও ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড (সিএপিএম)। এর ট্রাস্টি ও কাস্টডিয়ান হিসেবে কাজ করবে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ-আইসিবি।

NO COMMENTS

LEAVE A REPLY