বৃহস্পতিবার উত্থানে শেষ ডিএসইর লেনদেন

1
124

স্টাফ রিপোর্টার : বৃহস্পতিবার, ০৯ মে উত্থানের মধ্য দিয়ে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেন শেষ হয়েছে পতনের মধ্য দিয়ে। উভয় শেয়ারবাজারে বেড়েছে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর। এবং ডিএসইতে আজ লেনদেনেরও পরিমাণ বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৭৫ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২২০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৮৫১ পয়েন্টে।

ডিএসইতে বৃহস্পতিবার টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩৭৬ কোটি ২২ লাখ ২৫ হাজার টাকার। যা গত কার্যদিবস থেকে ৪৫২ কোটি টাকা বেশি। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৩৩১ কোটি ৭৮ লাখ ৩৯ হাজার টাকা।

বৃহস্পতিবার ডিএসইতে ৩৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৮ শতাংশ বা ১৬৪টির, কমেছে ৩৭ শতাংশ বা ১২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫ শতাংশ বা ৫২টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১৮৫ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ৮৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here