বৃহস্পতিবার আরএসআরএম ও ওয়েস্টার্ন মেরিনের এজিএম

0
754

স্টাফ রিপোর্টার: রতনপুর স্টিল রি-রোলিং মিলস (আরএসআরএম) লিমিটেড বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভার (ইজিএম) বৃহস্পতিবার চট্টগ্রামের স্মরণিকা কমিউনিটি সেন্টারে সকাল ১১টা ও দুপুর ১টায় অনুষ্ঠিত হবে। রাইট শেয়ার ইস্যুর পরিকল্পনায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে আরএসআরএম  ইজিএম করবে।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম)  বৃহস্পতিবার চট্টগ্রামের বোট ক্লাবে   সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। সর্বশেষ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনে  বার্ষিক সাধারণ সভার (এজিএম) আয়োজন করবে কোম্পানিটি।

রতনপুর স্টিল রি-রোলিং মিলস (আরএসআরএম):  নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ৫ শতাংশ নগদ ও ১৭ শতাংশ স্টক লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে আরএসআরএমের পরিচালনা পর্ষদ।

 ডিএসই সূত্রে জানা গেছে, কোম্পানির পরিশোধিত মূলধন বাড়াতে রাইট শেয়ার ইস্যুরও সিদ্ধান্ত নিয়েছে আরএসআরএমের পর্ষদ। বিদ্যমান প্রতি তিনটি শেয়ারের বিপরীতে দুটি রাইট শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ১৫ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি রাইট শেয়ারের মূল্য দাঁড়াবে ২৫ টাকা। তবে এ সিদ্ধান্ত বাস্তবায়নে বিনিয়োগকারীদের অনুমোদনের পর নিয়ন্ত্রক সংস্থার অনুমতি প্রয়োজন হবে কোম্পানিটির।

২০১৭ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ টাকা ১৮ পয়সা। আগের হিসাব বছরে তা ছিল ৩ টাকা ১৪ পয়সা (বোনাস শেয়ার সমন্বয়ের পর)।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড : তালিকাভুক্তির এক বছর পরই বার্ষিক সাধারণ সভা (এজিএম) নিয়ে সংকটে পড়ে প্রকৌশল খাতের কোম্পানি ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড। আইনে বেঁধে দেয়া সময়ে এজিএম করতে না পারায় কোম্পানিটিকে ‘জেড’ ক্যাটাগরিতে নামিয়ে দিয়েছিল স্টক এক্সচেঞ্জ।

এজিএম জটিলতায় পড়া কোম্পানিটি  বর্তমানে  ‘জেড’ ক্যাটাগরিতে  লেনদেন হচ্ছে। কোম্পানিটি পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ২০১৪ সালে। কোম্পানির পরিশোধিত মূলধন রয়েছে ১২০ কোটি ৫০ লাখ টাকা এবং মোট শেয়ার রয়েছে ১২ কোটি ৫ লাখ ৭ হাজার ৯০ টি।

বার্ষিক সাধারণ সভা (এজিএম) সম্পন্ন হলে কোম্পানিটি এ ক্যাটগরিতে ফিরে আসতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here