বুধবার সূচকের পতনেও বেড়েছে লেনদেন

0
192

স্টাফ রিপোর্টার : পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে উভয় শেয়ারবাজারে লেনদেন। বুধবার, ১৩ মার্চ কমেছে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর। এবং এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমাণ বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৬৫৩ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৯২ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ৫ পয়েন্টে।

ডিএসইতে বুধবার টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭০৮ কোটি ১২ লাখ ৭৩ হাজার টাকার। যা গত গত কার্যদিবস থেকে ৮৭ কোটি টাকা বেশি। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৬২১ কোটি ৯৯ লাখ ১৯ হাজার টাকা।

বুধবার ডিএসইতে ৩৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২০ শতাংশ বা ৭১টির, কমেছে ৭০ শতাংশ বা ২৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ১০ শতাংশ বা ৩৩টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৩৯১ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here