ইমরান হোসেন : ২০১৬ সালের সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন, এজেন্ডসমূহ পাশ ও বিনিয়োগকারীদের ১০% ক্যাশ  লভ্যাংশ অনুমোদন এবং মুক্ত আলোচনার মাধ্যমে কর্ণফূলী ইন্সুরেন্সের ৩০তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ১৯ জুন সকাল ১০.৩০টায় রাজধানীর কাকরাইলের ইনিস্টিটিউট অফ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ের সভা কক্ষে অনুষ্ঠিত হয়।

dav

কোম্পানির চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমদ বলেন, বর্তমানে বীমা শিল্পে অসম প্রতিযোগিতা ,তীব্র কমিশন বানিজ্য এবং প্রতিকূল পরিবেশ বিরাজ করছে। তারপরও আমাদের গ্রস প্রিমিয়াম আয় ৫.০২% বৃদ্ধি পেয়েছে।আমাদের এফডিআর বেড়েছে কোম্পানির ব্যবসার যে গতি আশা করা যায় অগামী বছর এ প্রিমিয়াম আয় বৃদ্ধি পাবে।

বিনিয়োগকারী জামিল সাহেব বলেন, ইন্সুরেন্স সেক্টরের মূল ইনকামের বড় অংশ আসে এফডিআর থেকে কিন্তু বর্তমানে ব্যাংক সূদের হারের যে অবস্থা তাতে সামনে ইন্সুরেন্স কোম্পানির আয় ধরে রাখা কঠিন হবে। তাছাড়া ৭০% কমিশন দিয়ে,ব্যবস্থাপনা খরচ মিটিয়ে ক্লেমের দাবি মিটিয়ে ইন্সুরেন্স কোম্পানিগুলো কিভাবে ব্যবসা করে লভ্যাংশ প্রদান করবে?

সভায় আসা বিনিয়োগকারী সৈয়দ লিয়াকত আলী বলেন, কোম্পানী এ বছর ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ট ঘোষণা দিয়েছে। তবে কোম্পানীর সুনাম অক্ষুন্ন রেখে আগামী বছর আরও ভালো ক্যাশ ডিভিডেন্ট দিবে এ প্রত্যাশা করছি।

sdr

কোম্পানির চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমদের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, মুখ্য নির্বাহী কর্মকতা এ এন এম ফজলুল করিম মুন্সী, পরিচালকবৃন্দ, এবং বিপুল সংখ্যক সাধারন বিনিয়োগকারী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here