বিশ্বের তৃতীয় সেরা এয়ারলাইন্স এয়ার এরাবি

0
501

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের শীর্ষ ৫০ এয়ারলাইন্সের মধ্যে তৃতীয় স্থান লাভ করেছে সংযুক্ত আরব আমিরাতভিত্তিক এয়ারলাইন্স এয়ার এরাবিয়া। যাত্রীসেবাসহ ফ্লাইট পরিচালনা ও আর্থিক ব্যবস্থাপনা বিবেচনায় এ স্থান অর্জন করেছে মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকার প্রথম ও সর্ববৃহৎ এবং সর্বনিম্ন খরচের প্রতিষ্ঠানটি।

বিশ্বের ১৩৭টি এয়ারলাইন্সের মধ্যে নির্বাচিত ৫০ প্রতিষ্ঠানের এ তালিকা যুক্তরাজ্যভিত্তিক সাময়িকী ‘এয়ারফাইন্যান্স জার্নাল’র এক বিশেষ ক্রোড়পত্রে প্রকাশিত হয়।

এতে বলা হয়, মোট রাজস্ব, নিট আয়, যাত্রী টানা, তারল্য হার সহ ফ্লাইট পরিচালনা ও অর্থনৈতিক কার্যক্রমের হিসাব-নিকাশের বিবেচনায় এগিয়ে থেকে শীর্ষ ৫০ এয়ারলাইন্সের মধ্যে তৃতীয় স্থান লাভ করেছে এয়ার এরাবিয়া।

প্রতিবেদন মতে, এয়ার এরাবিয়ার উচ্চ তারল্য হার দেখা যাচ্ছে ৪৯ দশমিক ২ শতাংশ। যা এয়ারলাইন্সটির ব্যবসা সম্প্রসারণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

প্রতিষ্ঠানটির তৃতীয় স্থান লাভের খবরে এয়ার এরাবিয়ার গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার আদেল আল আলী সংবাদমাধ্যমকে বলেন, বিশ্বের শীর্ষ এয়ারলাইন্সগুলোর মধ্যে তৃতীয় স্থান লাভে আমরা গর্বিত।

ক্রোড়পত্রের প্রতিবেদনে এয়ার এরাবিয়ার দৃঢ় আর্থিক ব্যবস্থাপনা এবং ফ্লাইট পরিচালনায়  সর্বোচ্চ মান বজায়ে শ্রেষ্ঠত্বের স্বীকৃতি দেওয়া হয়।

এয়ার এরাবিয়া বর্তমানে মধ্যপ্রাচ্য, আফ্রিকা, এশিয়া ও ইউরোপের ৩৩টি দেশের ১২০টি রুটে ফ্লাইট পরিচালনা করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here