স্টাফ রিপোর্টার : বিশৃঙ্খলার মধ্য দিয়ে শেষ হল স্যালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেডের ১৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম)। ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আফিয়া সুলতানা ৩০ জুন, ২০১৭ অর্থবছরে কোম্পানির সম্পাদিত কার্য তুলে ধরার সময় তথাকথিত কিছু শেয়ারহোল্ডার উচ্চ স্বরে কথা বলতে থাকে। প্রতিবাদে আরও কিছু শেয়ারহোল্ডার চিৎকার শুরু করলে সভায় অপ্রীতিকর পরিবেশের সৃষ্টি হয়।

রাজধানীর তোপখানা রোডে এশিয়া হোটেল এন্ড রিসোর্টে সকাল ১০টা ৩০মিনিটে স্যালভো কেমিক্যালের সভাটি অনুষ্ঠিত হয়। ব্যবস্থাপনা পরিচালক ছাড়াও সভায় উপস্থিত ছিলেন চেয়ারম্যান সালাম ওবাইদুল করিম, পরিচালক আবু মনিরুজ্জামান খান, তপন চন্দ্র ভৌমিক এবং কে. এম. আমানুর রহমান।

স্যালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেডের চেয়ারম্যান সালাম ওবাইদুল করিম বলেন, “ স্যালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রি গত ২০১৬-১৭ অর্থবছরে মুনাফা প্রবৃদ্ধির মাধ্যমে প্রত্যাশিত লক্ষ্য পুরন করতে সক্ষম হয়েছে। কোম্পানির নিট লাভ ও ইপিএস প্রবৃদ্ধি ছিল এরই নির্দেশক।”

তিনি বলেন, “কোম্পানির কর্মচারী কর্মকর্তারা এবং পরিচালকরা নির্দিষ্ট লক্ষ্যে যাওয়ার জন্য অনেক পরিশ্রম করে যাচ্ছে। আমি তাদের সবাইকে ধন্যবাদ জানাই। বিনিয়োগকারীরা আমাদের সাথে থাকায় তাদের ও ধন্যবাদ জানাচ্ছি।”

এদিকে সভায় ৫% স্টক লভ্যাংশসহ সদ্য সমাপ্ত অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক বিবরনী, পরিচালকবৃন্দের প্রতিবেদন এবং এজেন্ডাসমূহ অনুমোদিত হয়। অবশ্য লভ্যাংশ নিয়ে শেয়ারহোল্ডারদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। সর্বোপরি অনুকূল মনোভাব থাকলেও আগামী বছর থেকে আরও বেশি লভ্যাংশের প্রত্যাশা রাখেন তারা।

২০১৭ সালে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৯ পয়সা যা আগের হিসাব বছরে ছিল ৭৩ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১১ টাকা ৯১ পয়সা যা আগের বছরে ছিল ১১ টাকা ১২ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here