বিমার করপোরেট করহার কমানোয় বিআইএর অভিনন্দন

0
51

স্টাফ রিপোর্টার : অর্থবছরের (২০১৮-১৯) প্রস্তাবিত বাজেটে বিমা প্রতিনিধির কমিশনের ওপর ধার্য করা মূল্যসংযোজন কর তুলে দেয়া এবং বিমা কোম্পানির করপোরেট করহার কমানোয় প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)।

গত শনিবার সংগঠনটির সভাপতি শেখ কবির হোসেনের বরাত দিয়ে সংবাদ মাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ অভিনন্দন জানানো হয়। এতে বলা হয়েছে, গত ৭ জুন অর্থমন্ত্রী তার রাজনৈতিক জীবনের শ্রেষ্ঠ এবং রেকর্ড সৃষ্টিকারী ২০১৮-১৯ অর্থবছরের জন্য ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট জাতীয় সংসদে সংসদে উপস্থাপন করেন।

এতে আরো উল্লেখ করা হয়, এই বাজেটে বিমা প্রতিনিধি কমিশনের ওপর ১৫ শতাংশ মূল্যসংযোজন কর তুলে নেয়ায় এবং ব্যাংকের পাশাপাশি বিমা ও আর্থিক প্রতিষ্ঠানের করপোরেট ট্যাক্স ২ দশমিক ৫ শতাংশ কমানো হয়েছে। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে বিআইএর পক্ষে সভাপতি শেখ কবির হোসেন অভিনন্দন জানিয়েছেন।

অর্থমন্ত্রীর এ ঘোষণার মধ্য দিয়ে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের দীর্ঘদিনের অন্যতম দাবি বাস্তবায়িত হলো। প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর এ বলিষ্ঠ সিদ্ধান্ত বিমা কোম্পানিগুলোকে উজ্জীবিত করেছে। আশা করা যায় বিমা কোম্পানিগুলো অর্থনৈতিক খাতে উল্লেখযোগ্য অবদান রাখবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here