‘বিনিয়োগের অনুকূল পরিবেশ’, অভিনন্দন ডিএসইর

0
587

সিনিয়র রিপোর্টার : এখন ব্যাংকে পর্যাপ্ত তারল্য রয়েছে। পাশাপাশি আন্তঃব্যাংক সুদের হার এখন অনেক কম। তাই বর্তমানে পুঁজিবাজারে বিনিয়োগের জন্য অত্যন্ত অনুকূল পরিবেশ বলা যায়। এসব কথা বলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির

২০১৮-১৯ অর্থবছরের প্রথমার্ধের জন্য মঙ্গলবার (জুলাই-ডিসেম্বর) মুদ্রানীতি ঘোষণা করেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবির।

বাংলাদেশ ব্যাংকের সম্মেলন কক্ষে মঙ্গলবার পুঁজিবাজার নিয়ে তিনি বলেন, বৈদেশিক লেনদেন ভারসাম্য রাখার জন্য ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স আন্তঃপ্রবাহ জোরদার করার পাশাপাশি সরাসরি বৈদেশিক বিনিয়োগ ও পুঁজিবাজারে বিনিয়োগ আকর্ষণ কার্যক্রম জোরদার করা গুরুত্বপূর্ণ হবে।

এদিকে, বাংলাদেশ ব্যাংককের ঘোষিত মুদ্রানীতিকে ঢাকা স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ আন্তরিক অভিনন্দন জানিয়েছে। পুঁজিবাজারকে কর্পোরেট গ্রাহক ও প্রবাসী বাংলাদেশীর কাছে আরো গ্রহণযোগ্য ও বিনিয়োগে আকৃষ্ট করবে বলে তারা জানান।

ডিএসই জানায়, ঘোষিত মুদ্রানীতিতে পুঁজিবাজারের প্রতি বাংলাদেশ ব্যাংকের সমর্থনের মাধ্যমে সম্প্রসারণ তথা সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখবে বলে আশা করা যায়।

কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর আরো বলেন, মূলধন বাজারে ইক্যুইটি এবং বন্ড ইস্যু কার্যক্রম বিকাশের গুরুত্বের দিকে আমরা এর আগের মুদ্রানীতিতে দৃষ্টি আকর্ষণ করেছি। সাম্প্রতিক সময়ে আলোচনায় উঠে আসা কেন্দ্রীয় ব্যাংকের ভল্টে সোনায় গরমিল নিয়ে কথা বলেন গভর্নর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here