বিনিয়োগকারীদের স্বার্থকে প্রধান্য দেবে নিউ লাইন, শেয়ার দর ৩০ টাকায় শুরু

0
357
ঢাকা স্টক এক্সচেঞ্জের সঙ্গে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার : নিউ লাইন ক্লোথিংস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম জাকির হোসেন চৌধুরীবলেছেন, পুঁজিবাজার থেকে শুধুমাত্র ফান্ড সংগ্রহ করে ব্যবহার করতে তালিকাভুক্ত হয়নি নিউ লাইন ক্লোথিংস। কোম্পানিকে আরও স্বচ্ছতা ও জবাবদিহিতার মধ্যে রাখতে কোম্পানিটি বাজারে তালিকাভুক্ত হয়েছে। একইসঙ্গে বিনিয়োগকারীদের স্বার্থকে প্রধান্য দিয়ে কাজ করবে নিউ লাইন।

দেশের উভয় স্টক এক্সচেঞ্জে লেনদেন শুরু আগে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সঙ্গে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সোমবার তিনি এসব কথা বলেন। এদিকে সোমবার নিউ লাইন ক্লোথিংস লিমিটেডের প্রথমদিনে শেয়ারপ্রতি লেনদেন ৩০ টাকায় শুরু হয়েছে।

প্রথম দিনের শেয়ার লেনদেনের চিত্রটি সোমবার দুপুরে ডিএসই ওয়েবসাইট থেকে নেয়া

সকালে লেনদেন ৩০ টাকায় শুরু হলেও দুপুরে (১:৫৬ মিনিট) তা ৯৯ শতাংশ বা ৯.৯০ টাকা দর কমে হয়েছে ১৯.৯০ টাকা।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে কোম্পানির পরিচালক আসিফ রহমান, প্রধান অর্থ কর্মকর্তা শরীফ আহমেদ, ইস্যু ম্যানেজার প্রতিষ্ঠান বানকো ফাইন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্টের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ হামদুল ইসলাম, পোস্ট ইস্যু প্রতিষ্ঠানের সিইও মো. মাহবুব এইচ মজুমদার উপস্থিত ছিলেন।

আরো উপস্থিত ছিলেন ডিএসইর চীফ রেগুলেটরী অফিসার এ কে এম জিয়াউল হাসান খান, প্রধান অর্থ কর্মকর্তা আব্দুল মতিন পাটওয়ারি, কোম্পানি সচিব মোহাম্মদ আসাদুর রহমান, প্রধান প্রযুক্তি কর্মকর্তা মো. জিয়াউল করিম ছাড়াও লিস্টিং বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা।

এম জাকির হোসেন বলেন, দেশের বস্ত্রখাতে কমপ্লায়েন্স ইস্যু একটি বড় সমস্যা। আর এই সময়ে নিউ লাইন ক্লোথিংস সব সময় কমপ্লায়েস মেনে ব্যবসা পরিচালনা করে আসছে। ভবিষ্যতেও কমপ্লায়েন্স পরিপালন করে ব্যবসা করবে প্রতিষ্ঠানটি।

কোম্পানিটি পুঁজিবাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা সংগ্রহ করে। প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা নির্ধারণ করা হয়েছিল। বাজার থেকে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয়, কারখানা ভবন সম্প্রসারণ, মেয়াদী ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির বেসিক শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির পুনঃমূল্যায়নসহ নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩১ টাকা ৬৩ পয়সা এবং সম্পদ পুনঃমূল্যায়ন ছাড়া এনএভি হয়েছে ২০ টাকা ৫২ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here