শ্যামল রায়ঃ উন্নত দেশ গুলোর ন্যায় বাংলাদেশেও প্রত্যেকটি মানুষ এখন বিকল্প আয়ের পথে ঝুকছে। এক্ষেত্রে শেয়ার ব্যবসা বিকল্প হিসেবে অনেকেই নিচ্ছেন। ছাত্র, বেকার, চাকুরিজীবী, অনেকের কাছেই আয়ের বিকল্প পথ হিসাবে শেয়ার ব্যবসা দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। আর শেয়ার ব্যবসার প্রথম শর্তই হল একটি ভালো ব্রোকার হাউজ।

বিনিয়োগকারীদের বিনিয়োগের জন্য একটি ব্রোকার হাউজের মাধ্যমে নিবন্ধীত হয়ে বিনিয়োগ করতে হয়। তাই একটি ভালো ব্রোকার হাউজের চাহিদা বিনিয়োগকারীদের কাছে সব সময়ই। এরকম একটি আধুনিক সুবিধা সম্বলিত ব্রোকার হাউজ হারুন সিকিউরিটিজ লিঃ।

হারুন সিকিউরিটিজ লিঃ ৯ এফ মতিঝিলে অবস্থিত। এছাড়াও ধানমন্ডিতে তাদের একটি শাখা রয়েছে। এই মুহুর্তে তাদের বিনিয়োগকারীদের সংখ্যা ৫০০০। বিনিয়োগকারীরা এখানে অত্যন্ত মনোরম পরিবেশে বিনিয়োগসুলভ পরিবেশে বাই সেল করতে পারেন।

হাউজের সুবিধার কথা বলতে গিয়ে ম্যানেজার আলমগির কবির চৌধুরী বললেন- এখানকার কমিশন রেট অত্যন্ত ভালো। ভিআইপি ক্লায়েন্টদের জন্য কমিশন রেইট কম্প্রোমাইজ করা হয়। এছাড়া অনলাইন ভিত্তিক সমস্ত সুবিধায় চালু রয়েছে আমাদের। আমাদের মোবাইলস এপ্যাস চালু রয়েছে।

আফটার ট্রেড ইমেইলে পোর্টফোলিও পাঠানোর সুব্যবস্থা রয়েছে আমাদের। টাকা তোলার ক্ষেত্রে কোন ধরনের অসুবিধায় পরতে হয় না এই হাউজের বিনিয়োগাকারীদের। আমাদের আইপিএ সিস্টেম অত্যন্ত ভালো। শুধুমাত্র বলে দিলেই আমরা আইপিও করে দেই।

মার্জিন ঋণ সুবিধা আপাতত বন্ধ রয়েছে আমাদের।  আইটি সিস্টেম এই হাউজে অত্যান্ত ভালো। বিদ্যুৎ চলে গেলে বা কোন কারনে সমস্যা দেখা দিলে আমাদের দক্ষ আইটি টিম দ্রুত সমস্যার সমাধান করে ফেলে। এছাড়া ঢাকার বাইরে থেকে যারা বিনিয়োগ করতে চান তারাও এই হাউজের সাথে যোগাযো করতে পারেন।

মার্কেটের বর্তমান অবস্থা সম্পর্কে বলতে গিয়ে সহকারী ম্যানেজার নাসির আহম্মেদ জানালেন, মার্কেটের অবস্থা এই মুহুর্তে তেমন ভাল নয়। বিশেষ করে মৌল ভিত্তির শেয়ারগুলো দীর্ঘদিন ধরে অবমূল্যায়িত অবস্থায় রয়েছে। কিন্তু কেন দাম বাড়ছে না বোঝা যাচ্ছে না।

অপরদিকে স্বল্পমূলধনী শেয়ার গুলোর দিকে বিনিয়োগকারীরা অতিমাত্রায় ঝুকে পড়ছেন। আমাদের হাউজে বিনিয়োগকারীদের ট্রেড সম্পর্কিত বিভিন্ন তথ্য দিয়ে সহায়তা করে থাকি আমরা। ট্রেডের মাঝখানে যেকোন স্টক সম্পর্কে তথ্য জানতে চাইলে তা আমরা জানিয়ে থাকি। আশা করি ভবিশ্যতেও আরও উন্নত সেবা প্রদানের মধ্য দিয়ে বিনিয়োগকারীদের পাশে থাকবো আমরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here