বিনিয়োগকারীদের অনেক সাহায্য করছে স্টক বাংলাদেশের টেকনিকাল কোর্স

0
938

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজার বিবেচনা করে স্টক বাংলাদেশ দীর্ঘদিন ধরে বিনিয়োগকারীদের বিভিন্ন টেকনিক্যাল কোর্সের ওপর প্রশিক্ষণ দিয়ে আসছে। এরই প্রেক্ষিতে গত ২৪ জুন শনিবার, বেসিক টেকনিক্যাল অ্যানালাইসিস অব স্টক মার্কেট, এক্সিকিউটিভ/রেগুলার ৫০তম কোর্সের  ২ দিন/১ মাস ব্যাপী প্রশিক্ষণমূলক কর্মশালা সম্পন্ন হয়েছে। কর্মশালাটি শুক্রবার, ২ জুন শুরু হয়।

রাজধানীর কারওয়ান বাজার ৯৯, কাজী নজরুল ইসলাম এভিনিউয়ের ঢাকা ট্রেড সেন্টারের ১৫ তলায় স্টক বাংলাদেশের অফিস কক্ষে কর্মশালাটির আয়োজন করা হয়েছিল।

প্রশিক্ষণ প্রদান করেছেন- মোহাম্মদ মুকুল হোসেন, আখলাকুর রহমান ও মোহাম্মদ মুশফিকুর রহমান। তারা প্রত্যেকে স্টক বাংলাদেশ -এর রিসার্চ এন্ড ডেভেলপমেন্টের কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।

প্রশিক্ষণে অংশগ্রহণ করেন গ্রীন ডেলটা লিমিটেড, নর্থ সাউথ ইউনিভার্সিটি, আইসিবি প্রিন্সিপাল, কমার্শিয়াল ব্যাংক অব সিলন সহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও শিক্ষার্থীরা।

প্রশিক্ষণার্থী সেঞ্জুতি বড়ুয়া স্টক বাংলাদেশকে বলেন, কোর্সটি খুবই সুন্দর এবং কার্যকর। তিনি বলেন শেয়ার মার্কেটে যারা ইনভেস্ট করতে ইচ্ছুক সবাইকেই এই কোর্স করা উচিত।

প্রশিক্ষণার্থী জনাব মহিউদ্দিন  স্টক বাংলাদেশকে বলেন, প্রশিক্ষণের পরিবেশ সহ সবকিছুই ভালো। কোর্সটি তাকে সাহায্য করেছে শেয়ার মার্কেটের আনালাইসিস বোঝার জন্য । তিনি স্টক মার্কেট সংক্রান্ত অনেক মূল্যবান তথ্য জানতে পেরেছেন এই কোর্সের  মাধ্যমে।

উল্লেখ্য, স্টক বাংলাদেশ বাজার বিশ্লেষণ করে সাধারণ বিনিয়োগকারীদের জন্য যেসব প্রশিক্ষণের আয়োজন করে থাকে সেগুলো হচ্ছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here