স্টাফ রিপোর্টারঃ দেশব্যাপি বিনিয়োগ শিক্ষা কার্যক্রমকে সামনে রেখে আগামী ৭ এপ্রিল ২০১৭ তারিখে খুলনা বিভাগের বিনিয়োগকারী এবং উদ্যোক্তাদের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কনফারেন্সের তারিখ ঘোষণা করেছে। ডিএসসি সুত্রে এ তথ্য জানা যায়। বিজ্ঞপ্তিটি নিম্নরূপ।

বিনিয়োগকারী এবং উদ্যোক্তা কনফারেন্স, খুলনা, ২০১৭

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক গত ৮ জানুয়ারী ২০১৭ তারিখে উদ্বোধনকৃত দেশব্যাপি বিনিয়োগ শিক্ষা (Financial Literacy) কার্যক্রমকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) দেশের সকল বিভাগীয় শহরে পর্যায়ক্রমে বিনিয়োগ শিক্ষা কনফারেন্স আয়োজন করেছে। এর অংশ হিসেবে সর্বপ্রথম কনফারেন্সটি আগামী ৭ এপ্রিল ২০১৭ তারিখে খুলনা বিভাগের সিএসএস আভা সেন্টার, ৮২, রুপসা স্ট্র্যান্ড রোড, খুলনা – ৯১০০ এ অনুষ্ঠিত হবে। কমিশনের চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন উক্ত কনফারেন্স এর উদ্বোধন করবেন।

দিনব্যাপি অনুষ্ঠিতব্য এই কনফারেন্স দুইটি সেশনে বিভক্ত থাকবে। প্রথম সেশনটি বিনিয়োগকারীদের জন্য (সকাল ৯:৩০ – বেলা ১২:০০) এবং দ্বিতীয় সেশনটি স্হানীয় উদ্যাক্তাদের (দুপুর ৩:০০ – বিকাল ৫:০০) জন্য। মূলত: খুলনার স্হানীয় বিনিয়োগকারীদের বিনিয়োগ শিক্ষা সম্পর্কে ধারনা প্রদান করা এবং স্হানীয় উদ্যোক্তাদের পুঁজিবাজার হতে পুঁজি উত্তোলন বিষয়ে বাস্তব ভিত্তিক জ্ঞানার্জনে সহায়তা করার লক্ষ্যে এই কনফারেন্সের আয়োজন করা হয়েছে।

কনফারেন্স চলাকালে একই স্হানে বিনিয়োগ শিক্ষা মেলা,২০১৭ অনুষ্ঠানের ব্যবস্হা গ্রহন করা হয়েছে।

ফ্রি রেজিস্ট্রেশনের জন্য আগ্রহী বিনিয়োগকারীরা স্ব স্ব ব্রোকারেজ হাউজে যোগাযোগ করুন। উদ্যোক্তাগণকে খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, ফ্রোজেন ফুড এসোসিয়েশন এবং জুট মিলস এসোসিয়েশনের সাথে যোগাযোগ করে আমন্ত্রনপত্র সংগ্রহের জন্য অনুরোধ করা হ’ল।