স্যামসাংয়ের শেয়ার চার কোম্পানির কাছে বিক্রি

0
628

ডেস্ক রিপোর্ট: বিশ্বের অন্যতম শীর্ষ প্রযুক্তি কোম্পানি স্যামসাং ইলেকট্রনিকস বিনিয়োগ বাড়াতে শেয়ার বিক্রি করে বাড়তি তহিবল জোগাড় করেছে। সম্প্রতি কোম্পানিটি বিদেশি চারটি কোম্পানির কাছে নিজেদের ৫০ শতাংশের বেশি শেয়ার বেচে দিয়েছে। খবর রয়টার্স, ফরচুন ও বিজনেস কোরিয়ার

শেয়ার বিক্রির মাধ্যমে কোম্পানিটি পায় এক বিলিয়ন ডলার পেয়েছে। শেয়ারের ক্রেতাদের মধ্যে নেদারল্যান্ডভিত্তিক সেমিকন্ডাক্টর প্রস্তুতকারক এএসএমএল একাই কিনেছে প্রায় ৫০ ভাগ শেয়ার। অন্যদিকে মার্কিন কোম্পানি সেগেট কিনেছে ৪.২ শতাংশ শেয়ার। যুক্তরাষ্ট্রের আরেক কোম্পানি র‌্যামবাস ইনকরপোরেশন কিনেছে ৪.৫ শতাংশ শেয়ার। জাপানি কোম্পানি শার্প স্যামসাংয়ের ০.৭ শতাংশ শেয়ার কিনেছে।

জানা গেছে, গ্যালাক্সি নোট ৭ বিপর্যয়ের ধাক্কা সামলে উঠা এবং নিজেদের মূল ব্যবসায় (Core Business) বিনিয়োগ বাড়ানোর জন্য শেয়ার বিক্রি করে তহবিল বাড়িয়েছে কোম্পানিটি।

উল্লেখ, অনেক ঢাকঢোল পিটিয়ে গত মাসে গ্যালাক্সি নোট ৭ বাজারে নিয়ে আসে স্যামসাং। ক্রেতাদের কাছ থেকে সাড়াও মেলে বেশ। অল্প সময়ের মধ্যে আড়াই লাখের বেশি ইউনিট ফোনসেট বিক্রি হয়ে যায়। কিন্তু বিনা মেঘে বজ্রপাতের মতো হঠাৎই বিপর্যয় নেমে আসে কোম্পানিটির উপর। বিভিন্ন জায়গা থেকে অভিযোগ আসতে থাকে, গ্যালাক্সি নোট ৭ এ আগুন ধরে যাওয়ার। এক পর্যায়ে কোম্পানিটি এই ফোনের বিক্রি বন্ধ করে দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here