বিকশিত হচ্ছে দেশের ব্যাংকিং খাত

0
737

স্টাফ রিপোর্টার : শক্তিশালী অর্থনীতির কারণে দিনে দিনে ব্যাংকিং খাত বিকশিত হচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, দেশের অর্থনীতি শক্তিশালী হওয়ার সঙ্গে ব্যাংকিং খাতও দিনে দিনে বিকশিত হচ্ছে। মানুষ এখন ব্যাংকিং সেবা নিতে অনেক বেশি আগ্রহী।

সোমবার বিকেলে প্রধানমন্ত্রী গণভবনে তার ত্রাণ তহবিলে বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের অনুদান হস্তান্তরকালে দেয়া বক্তৃতায় এ কথা বলেন। তাদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে মোট ৬৭ কোটি টাকার চেক হস্তান্তর করা হয়।

বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকসের অধীনের ৩১টি ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক  প্রধানমন্ত্রীর কাছে অনুদানের চেক হস্তান্তর করেন। আর বিদ্যুৎ ও জ্বালানিবিষয়ক মন্ত্রণালয়ের পে প্রধানমন্ত্রীর কাছে অনুদানের চেক হস্তান্তর করেন তার উপদেষ্টা তৌফিক-ই এলাহী চৌধুরী এবং বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

প্রধানমন্ত্রী তার বক্তৃতায় ১০ টাকায় কৃষকদের ব্যাংক অ্যাকাউন্ট খোলা ও এ খাতে সরকারের ভর্তুকির কথা উল্লেখ করেন। একই সঙ্গে উল্লেখ করেন বেসরকারি খাতকে উন্মুক্ত করতে তার সরকারের উদ্যোগের কথাও।

সরকারের ব্যবসাবান্ধব বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করে বলেন, নির্বিঘেœ ব্যবসা-বাণিজ্যের প্রসার আরো ঘটবে।

অনুদানের জন্য এসোসিয়েশন অব ব্যাংকস এবং বিদ্যুৎ মন্ত্রণালয়কে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, অর্থ শুধু গরিব ও অসহায় মানুষের মাঝেই বিতরণ করা হয় না। এটি গরিব ও মেধাবী শিার্থীদের মাঝেও বিতরণ করা হয়। অসচ্ছল কবি ও শিল্পীদের মাঝেও এ অর্থ বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here