বিওতে ৬ কোম্পানির বোনাস শেয়ার

0
1571

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভূক্ত ৬টি কোম্পানির বোনাস শেয়ার বিনিয়োগকারীর বিও অ্যাকাউন্টে জমা হয়েছে। কোম্পানিগুলো হচ্ছে- বেক্সিমকো ফার্মা, সিটিজেন ইন্স্যুরেন্স (সিজিআইসি), এমজেএল বাংলাদেশ লিমিটেড, নিটোল ইন্স্যুরেন্স, পেপার প্রসেসিং এন্ড প্যাকেজিং লিমিটেড এবং দ্যা ইবনেসিনা ফার্মা। সেন্ট্রাল ডিপোজিটরি অব বাংলাদেশ (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

বেক্সিমকো ফার্মা : কোম্পানির বোনাস শেয়ার ২২ জুন, সোমবার বিনিয়োগকারীদের বিও এ্যাকাউন্টে জমা হয়েছে।

৩১ ডিসেম্বর, ২০১৪ সমাপ্ত অর্থবছরে বেক্সিমকো ফার্মা শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশের ঘোষণা দেয়। এরমধ্যে নগদ ১০ শতাংশ ও ৫ শতাংশ স্টক (বোনাস) লভ্যাংশ। ২৭ এপ্রিল কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

সিটিজেন ইন্স্যুরেন্স: কোম্পানির বোনাস শেয়ার ২২ জুন, সোমবার বিনিয়োগকারীদের বিও এ্যাকাউন্টে জমা হয়েছে।

৩১ ডিসেম্বর, ২০১৪ সমাপ্ত অর্থবছরে সিটিজেন ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক (বোনাস) লভ্যাংশের ঘোষণা দেয়। ৯ এপ্রিল কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

এমজেএল বাংলাদেশ : কোম্পানির বোনাস শেয়ার ২১ জুন, রোববার বিনিয়োগকারীদের বিও এ্যাকাউন্টে জমা হয়েছে।

৩১ ডিসেম্বর, ২০১৪ সমাপ্ত অর্থবছরে এমজেএল বাংলাদেশ শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশের ঘোষণা দেয়। এরমধ্যে নগদ ১৫ শতাংশ ও ১৫ শতাংশ স্টক (বোনাস) লভ্যাংশ। ২৯ এপ্রিল কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

নিটোল ইন্স্যুরেন্স : কোম্পানির বোনাস শেয়ার ২১ জুন, রোববার বিনিয়োগকারীদের বিও এ্যাকাউন্টে জমা হয়েছে।

৩১ ডিসেম্বর, ২০১৪ সমাপ্ত অর্থবছরে নিটোল ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ স্টক (বোনাস) লভ্যাংশের ঘোষণা দেয়। ৮ এপ্রিল কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

পেপার প্রসেসিং এন্ড প্যাকেজিং : কোম্পানির বোনাস শেয়ার ২১ জুন, রোববার বিনিয়োগকারীদের বিও এ্যাকাউন্টে জমা হয়েছে।

দ্যা ইবনেসিনা ফার্মা : কোম্পানির বোনাস শেয়ার ২১ জুন, রোববার বিনিয়োগকারীদের বিও এ্যাকাউন্টে জমা হয়েছে।

৩১ ডিসেম্বর, ২০১৪ সমাপ্ত অর্থবছরে দ্যা ইবনেসিনা ফার্মা শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ লভ্যাংশের ঘোষণা দেয়। এরমধ্যে নগদ ৩০ শতাংশ ও ৫ শতাংশ স্টক (বোনাস) লভ্যাংশ। ১৯ এপ্রিল কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

এসব কোম্পানির পক্ষ হতে সন্মানিত শেয়ারহোল্ডারদের আপডেট ব্যালান্স চেক করতে পরামর্শ দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here