বিএসটিআই আইএসও সনদ পেল ৬ প্রতিষ্ঠান

0
579

স্টাফ রিপোর্টার : আন্তর্জাতিক মানের পণ্য উৎপাদন, ব্যবস্থাপনা ও পরিবেশ নিশ্চিত করায় ছয় শিল্পপ্রতিষ্ঠানকে আইএসও সনদ দিয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

বুধবার বিএসটিআইর প্রধান কার্যালয়ের সভাকক্ষে সনদপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের কাছে এসব সনদ হস্তান্তর করেন সংস্থার মহাপরিচালক মো. সাইফুল হাসিব। এ সময় বিএসটিআইর পরিচালক (মান) আ ন ম, আসাদুজ্জামান, পরিচালক (পদার্থ) শামীম আরা বেগমসহ সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা ও সনদপ্রাপ্ত প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আইএসও সনদপ্রাপ্ত শিল্পপ্রতিষ্ঠানগুলোর মধ্যে-মামা নুডুলস উৎপাদনকারী মেসার্স কল্লোল থাই প্রেসিডেন্ট ফুডসকে (বিডি) আইএসও ৯০০১:২০০৮ (কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম), পার্টিকেল বোর্ড, ভিনিয়ার বোর্ড ও প্লাস্টিক কম্পোজিট উৎপাদনকারী মেসার্স আম্বার বোর্ডস মিলসকে আইএসও ৯০০১:২০১৫, ইলেকট্রিক সাব-স্টেশন উৎপাদনকারী মেসার্স ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং কোম্পানিকে আইএসও ৯০০১:২০১৫, মেসার্স বেবী নিউট্রিশানকে আইএসও ৯০০১:২০০৮ কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম ও আইএসও ২২০০০:২০০৫ ফুড সেফটি ম্যানেজমেন্ট সিস্টেম, টাইগার ও ফিজ আপ পানীয় উৎপাদনকারী মেসার্স এএসটি বেভারেজকে আইএসও ৯০০১:২০০৮ ও আইএসও ২২০০০:২০০৫ এবং ভলবো ব্যাটারি উৎপাদনকারী মেসার্স পান্না ব্যাটারিকে ১৪০০১:২০০৪ (এনভায়রনমেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম) সনদ দেয়া হয়।

সনদ প্রদান অনুষ্ঠানে বিএসটিআইর মহাপরিচালক মো. সাইফুল হাসিব বলেন, বিএসটিআই একমাত্র সরকারি প্রতিষ্ঠান হিসেবে ম্যানেজমেন্ট সিস্টেম সার্টিফিকেট প্রদান করে আসছে। উন্নত কর্মপরিবেশ ও ব্যবস্থাপনার ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, সনদপ্রাপ্ত প্রতিষ্ঠান দেখে অন্যান্য প্রতিষ্ঠানও তাদের পণ্য ও কর্মপরিবেশের মানোন্নয়ন করবে। তারাও আইএসও সনদ গ্রহণে উদ্বুদ্ধ হবে। দেশে যতো বেশি ভালো প্রতিষ্ঠান গড়ে উঠবে দেশ ততো বেশি উন্নত হবে। এটি ভিশন-২০২১ বাস্তবায়ন বড় ভূমিকা রাখবে।

বিএসটিআই মহাপরিচালক বলেন, পণ্য ও সেবার দিক থেকে দেশে আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠান গড়ে তুলতে হবে। এ লক্ষ্যে তিনি সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানকে বিএসটিআইর পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here