বিএসইসি কর্মকর্তার সঙ্গে ড. টনি ভ্যান জিজিল

0
406

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারের উন্নয়ন নিয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কর্মকর্তাদের সঙ্গে নিউজিল্যান্ডের ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অফ ওয়েলিংটনের ভিক্টোরিয়া বিজনেস স্কুলের প্রফেসর ড. টনি ভ্যান জিজিলের আলোচনা অনুষ্ঠিত হয়েছে।বিএসইসির কার্যালয়ে গতকাল প্রতিষ্ঠানটির চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের পুঁজিবাজার উন্নয়নে নিউজিল্যান্ডের অভিজ্ঞতাকে কাজে লাগাতে বিএসইসিকে পরামর্শ দিয়েছেন নিউজিল্যান্ডের ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অফ ওয়েলিংটন এর ভিক্টোরিয়া বিজনেস স্কুলের অধ্যাপক ড. টনি ভ্যান জিজিল।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোঃ সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।সভায় পুঁজিবাজারের সমসাময়িক বিষয়াদি নিয়ে আলোচনা হয়। যেখানে পুঁজিবাজার উন্নয়নে গৃহীত পদক্ষেপসমূহ এবং কীভাবে বাজার উন্নয়নে বিএসইসি আরো ভূমিকা রাখতে পারে জানতে ড. টনির দৃষ্টি আকর্ষণ করা হয়। এর আলোকে টনি নিউজিল্যান্ডের অভিজ্ঞতা বর্ণনা করেন। এছাড়া সভায় বাংলাদেশের ফাইন্যান্সিয়াল মার্কেটের ওপর একটি সংক্ষিপ্ত তথ্য উপস্থাপন করেন সাইফুর রহমান। এদিকে পুঁজিবাজারের উন্নয়নে ভিক্টোরিয়া ইউনিভার্সিটি ও বিএসইসির মধ্যে সহযোগিতা বাড়ানো নিয়ে আলোচনা করা হয় সভায়। সভাশেষে ড. টনিকে ক্রেস্ট প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here