নজরদারিতে ৩টি কোম্পানি

0
3394

স্টাফ রিপার্টার : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সেচেঞ্জ কমিশনের (বিএসইসি) নজরদারিতে রয়েছে ৩টি কোম্পানি। অস্বাভাবিক দর বৃদ্ধির কারণে কোম্পানিগুলোর প্রতি নজরদারী করা হচ্ছে বলে বিএসইসি সূত্র জানিয়েছে।

নজরদারিতে থাকা কোম্পানিগুলো হলো- মিরাকল ইন্ডাস্ট্রিজ, ঝিলবাংলা সুগার মিলস এবং ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেড।

শেয়ার দরে অস্বাভাবিক বৃদ্ধির পেছনে কারসাজি বা বিধি বহির্ভুতভাবে মূল্য সংবেদনশীল তথ্য প্রকাশ হয়েছে কিনা জানতে চেয়ে কোম্পানিগুলোকে গত সপ্তাহে (২৭ নভেম্বর থেকে ১ ডিসেম্বর) শোকজ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। কিন্তু কোম্পানিগুলোর পক্ষ থেকে দর বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানানো হয়েছে।

কোম্পানিগুলোর মধ্যে মিরাকল ইন্ডাস্ট্রিজের শেয়ার দর বেড়েছে ৫১.৯০ শতাংশ, ঝিলবাংলা সুগারের ৩৫.০০ শতাংশ এবং ড্রাগন সোয়েটারের শেয়ার দর বেড়েছে ৭২.২৮ শতাংশ।

মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেড: কোম্পানির শেয়ার দর গত কয়েক কার্যদিবস ধরে বাড়ছে। গত ১৭ নভেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ৩৭.৭০ টাকা।  আর ৩০ নভেম্বর লেনদেন হয়েছে ৫১.৯০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ১৪.২০ টাকা বা ৩৭.৬৭ শতাংশ। যা অস্বাভাবিক মনে করছে ডিএসই।

ঝিলবাংলা সুগার মিলস লিমিটেড: কোম্পানির শেয়ার দর গত কয়েক কার্যদিবস ধরে টানা বাড়ছে। গত ২২ নভেম্বর  কোম্পানিটির শেয়ার দর ছিল ১৬.০০ টাকা। আর ২৮ নভেম্বর লেনদেন হয়েছে ২১.৬০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ৫.৬০ টাকা বা ৩৫.০০ শতাংশ।

ড্রাগন সোয়েটার : কোম্পানির শেয়ার দর গত কয়েক কার্যদিবস ধরে বাড়ছে। গত ১৫ নভেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ১৫.৪০ টাকা। আর ২৭ নভেম্বর লেনদেন হয়েছে ১৬.১০ টাকায়। আলোচিত সময়ে কোম্পানিটির দর বেড়েছে ৬.৭০ টাকা বা ৭২.২৮ শতাংশ। যা অস্বাভাবিক মনে করছে ডিএসই এবং বিএসইসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here