বিএসইসিতে অধিগ্রহণ ও একত্রীকরণ নীতিমালা প্রণয়নে ৩ সদস্যের কমিটি

0
267
BSEC- 1স্টাফ রিপোর্টার : অধিগ্রহণ ও একত্রীকরণ সংক্রান্ত নীতিমালা বা আইন প্রণয়নের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তালিকাভুক্ত কোম্পানির ক্ষেত্রে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এই সিদ্ধান্ত নিয়েছে। সম্প্রতি বিএসইসিতে অনুষ্ঠিত ৪৭৮তম কমিশন সভায় এজন্য ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন- কমিশনের নির্বাহী পরিচালক ফরহাদ আহমেদ, পরিচালক মাহাবুবুল আলম ও কামরুল আনম খান।
কমিশনের সিদ্ধান্তে বলা হয়েছে, মডার্ন পলি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সঙ্গে মডার্ন ফাইবার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের স্কিম অব এমলগামেশন অনুমোদন করা হয়েছে। আর সংশ্লিষ্ট কোম্পানি মেটার নং-৩৩৩ এর ২০১১ বিষয়ে  হাইকোর্ট ডিভিশনের ২০১২ সালের ২০ মার্চ  আদেশের পরিপ্রেক্ষিতে মডার্ন পলি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ইস্যুকৃত মোট ৩০ কোটি ৫ লাখ ৪৪ হাজার সাধারণ শেয়ার মডার্ন ফাইবার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের বিদ্যমান শেয়ারহোল্ডারদের ১:৬০ হারে ইস্যু করার বিষয়েও অনুমোদন প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়। বর্তমানে এ কমিটি অধিগ্রহণ ও একত্রীকরণ সংক্রান্ত নীতিমালা তৈরির কাজ করছে।
তবে ভবিষ্যতে মার্জার, ইকুইজিশন ও এমালগামেশনের বিষয়ে নীতিমালা বা আইন প্রণয়নের জন্য তিন সদস্যের ওই কমিটি গঠনের সিদ্ধান্ত নেয় কমিশন। এ ব্যাপারে ক্যাপিটাল ইস্যু বিভাগ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here