বিএসআরএমের শেয়ারদর বাড়ছে

0
2254

স্টাফ রিপোর্টার : প্রতিদিনই বাড়ছে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের (বিএসআরএম লিমিটেড) শেয়ারদর। দর বাড়ার হার অস্বাভাবিক। শেয়ারটির বাজারদর বিশ্লেষণে এ তথ্য বেরিয়েেএসেছে।

২৭ মে ১ কার্যদিবসেই ৬ টাকা ৮০ পয়সা বেড়েছে শেয়ারটির দর। এদিন লেনদেন ৬৯ টাকায় শুরু হয়ে সর্বশেষ লেনদেন হয়েছে ৭৪ টাকা ৮০ পয়সায়। আগের দিন শেয়ারটির সর্বশেষ লেনদেন হয়েছে ৬৮ টাকায়। এর ফলে শেয়ারদরের ১০.০০ শতাংশ পরিবর্তন হয়ে সার্কিট ব্রেকার স্পর্শ করেছে। চিত্র-

BSRMLTD-0

২০১৫ সালে আইপিওতে আসা কোম্পানি বিএসআরএম লিমিটেড পুঁজিবাজারে তালিকাভূক্ত হয়েছে ১৫ এপ্রিল। আর ট্রেড শুরু হয়েছে ২৭ এপ্রিল থেকে। আইপিওতে ২৫ টাকা প্রিমিয়ামযোগে ৩৫ টাকা ইস্যুমূল্যে শেয়ার ছাড়ে কোম্পানটি। শেয়ারটির ইস্যুমূল্য ৩৫ টাকা হলেও ট্রেডিংয়ের প্রথম দিনেই শেয়ারদর ছিল দ্বিগুনের বেশি। এদিন ৭৮ টাকায় লেনেদেন হয়েছে শেয়ারের। এরপর ৩ দিনের টানা পতনে দর নেমে আসে প্রায় ৪৭ টাকায়।

ইতোমধ্যে বাড়তে শুরু করেছে বিএসআরএম লিমিটেডের শেয়ারদর। বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ মে থেকে এ শেয়ারের টানা দর বাড়া শুরু হয়েছে। এরমধ্যে ২৫ থেকে ২৭ মে, ৩ দিনে শেয়ারের দর বেড়েছে প্রায় ১৭ টাকা। ২৪ মে কোম্পানির শেয়ারের দর ছিল প্রায় ৫৮ টাকা। এরপর ২৭ মে পর্যন্ত কোম্পানির শেয়ারের দর বেড়ে গিয়ে দাঁড়ায় প্রায় ৭৫ টাকায়। চিত্র-

BSRMLTD

এদিকে, সামান্য কারেকশন ছাড়া গত ৫ মে থেকে ২৭ মে পর্যন্ত শেয়ারটির দর ধারাবাহিকভাবে বেড়েছে। এ সময় শেয়ারটির দর প্রায় ২৮ টাকা বেড়ে প্রায় ৪৭ টাকা  থেকে প্রায় ৭৫ টাকায় দাঁড়িয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here