বিআইসিএমের প্রশিক্ষণ সম্পন্ন, সার্টিফিকেট প্রদান

0
633
Bicm pic 3
“আইএএস অ্যান্ড আইএফআরএস” প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের সঙ্গে অতিথি ও বিআইসিএম -এর শিক্ষক-কর্মকর্তারা

পুঁজিবাজার সংশ্লিষ্ট পেশাজীবীদের জন্য বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) আয়োজিত ‘আইএএস অ্যান্ড আইএফআরএস’ ও ‘স্ট্র্যাটিজিস অব পোর্টফোলিও ম্যানেজমেন্ট’ বিষয়ে প্রশিক্ষণ শেষে ১৩ ডিসেম্বর, রোববার সন্ধ্যায় বিআইসিএম এর সম্মেলন কক্ষে অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট প্রদান করা হয়েছে।

মোহাম্মদ মুসলিম চৌধুরী, অতিরিক্ত সচিব, অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট তুলে দেন। মোহাম্মাদ আব্দুল হান্নান জোয়ারদার, নির্বাহী প্রেসিডেন্ট, বিআইসিএম, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

সভায় বিআইসিএম নির্বাহী প্রেসিডেন্ট বলেন, অনুষদ সদস্য নিয়োগ ও তাদের প্রশিক্ষিত করার মাধ্যমে ইন্সটিটিউটের সক্ষমতা বাড়ানো হচ্ছে। তিনি জানান, আইএএস অ্যান্ড আইএফআরএস -এর সম্যক জ্ঞান তালিকাভুক্ত কোম্পানীসমূহের আর্থিক বিবরণী যথাযথভাবে প্রস্তুত করতে সহায়ক হবে।

কোর্সটি কোম্পানির আর্থিক প্রতিবেদনে স্বচ্ছতা বৃদ্ধি করবে এবং আর্থিক প্রতিবেদনে বিনিয়োগকারীদের আওতা বাড়াবে। তিনি বলেন, স্ট্র্রাটিজিজ অব পোর্টফোলিও ম্যানেজমেন্ট কোর্সটি গুজব ভিত্তিক বিনিয়োগের পরিবর্তে যথাযথ বিশ্লেষণের মাধ্যমে বিনিয়োগে বাজার মধ্যস্ততাকারী প্রতিষ্ঠান ও বিনিয়োকারীদের সহায়ক হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, একটি সক্রিয় পঁজিবাজারের জন্য সাধারণ শেয়ারের পাশাপাশি বন্ড, মিউচুয়াল ফান্ড, ইটিএফ, অপশনস্, ফিউচারস ইত্যাদি লেনদেনের জন্য বাজার থাকা প্রয়োজন। এ লক্ষ্যে পঁজিবাজার সংশ্লিষ্ট সকল পক্ষকে প্রশিক্ষিত করতে হবে। জাতীয় প্রতিষ্ঠান হিসেবে বিআইসিএম উল্লিখিত পক্ষদের তাত্ত্বিক ও প্রয়োগিক জ্ঞান প্রদানে সচেষ্ট হবে।

Bicm pic 2
প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের সার্টিফিকেট প্রদান করছেন প্রধান অতিথি মোহাম্মদ মুসলিম চৌধুরী, অতিরিক্ত সচিব, অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়

তিনি আশা প্রকাশ করেন, পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন ক্যাপিটাল মার্কেট (পিজিডিসিএম) এর পাশাপাশি পুঁজিবাজারের ওপর স্নাতকোত্তর ডিগ্রি চালু করতে পারলে তা পুঁজিবাজার এর উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বিআইসিএম এর প্রভাষক মোঃ হাবিবুল্লাহ্। অনুষ্ঠানে বিআইসিএম এর অনুষদ সদস্য ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here