বার্জার পেইন্টস বাংলাদেশের ৬০০% ক্যাশ লভ্যাংশ অনুমোদন

0
1527
dav

ইমরান হোসেন : ২০১৬ সালের সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন, এজেন্ডসমূহ পাশ ও বিনিয়োগকারীদের ৪২৫% ক্যাশ লভ্যাংশ ও ১৭৫% অন্তর্বর্তীকালীন লভ্যাংশসহ ২০১৬-২০১৭ অর্থবছরের মোট ৬০০% ক্যাশ লভ্যাংশ  অনুমোদনের মাধ্যমে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের  ৪৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ১৬ জুলাই সকাল ১০টায় রাজধানীর বসুন্ধরা-জোয়ারসাহারায় (পুষ্পগুচ্ছ, হল নং-২) আন্তর্জাতিক কনভেনশন সিটিতে কোম্পানির অনুষ্ঠিত হয়।

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের এজিএমে উপস্থিত বিনিয়োগকারীর একাংশ।
কোম্পানিটির চেয়ারম্যান জেরাল্ড কে অ্যাডামস্ সভাপতিত্বে উপস্থিত ছিলেন এমডি মিসেস রূপালি চৌধূরী, পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ এবং সম্মানিত বিনিয়োগকারীগণ।

কোম্পানিটির চেয়ারম্যান জেরাল্ড কে অ্যাডামস্, তাঁর বক্তৃতায় বলেন,কোম্পানিটির আলোচ্য অর্থবছরে নিট বিক্রয়ে ২৮.৩৩% প্রবৃদ্ধি অর্জন করেছে এবং নিট মুনাফা এবং শেয়ারপ্রতি আয়ে ৪০.০৬% প্রবৃদ্ধি অর্জন করেছে।

আরও বেশি হারে ব্যবসার প্রসার ও কোম্পানির মুনাফা বৃদ্ধির জন্য ২০১৬ সালে প্রায় ১০৭ কোটি টাকা নতুন করে বিনিয়োগ করেছি। যার বেশির ভাগ  ছিল জমি,ভবন,কারখানা ও যন্ত্রপাতি ক্রয় বাবদ বিনিয়োগ।ব্যবসা প্রতিযোগিতা মূলক হওয়া সত্ত্বেও আমরা আমরা বাজারের চাইতে অধিক হরে প্রবৃদ্ধি অর্জন  করছি।

বামে চেয়ারম্যান জেরাল্ড কে অ্যাডামস্ এবং মধ্যে  ব্যবস্থাপনা পরিচালক মিসেস রূপালি চৌধূরী

ব্রান্ড ফোরাম  থেকে ৬ বার  ’বেস্ট পেইণ্ট ব্রান্ড অ্যাওয়ার্ড ‘ প্রাপ্ত কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মিসেস রূপালি চৌধূরী উপস্থিত বিনিয়োগকারীদের স্বাগত জানান এবং ২০১৬ সালে কোম্পানিটির পরিচালন ফলাফল, ভবিষ্যত কর্মপরিকল্পনা এবং দক্ষতা ও মুনাফাবৃদ্ধির লক্ষ্যে গৃহীত কর্মসূচীর উপর আলোকপাত করেন এবং বিনিয়োগকারীদের নানা প্রশ্নের সন্তষজনক উত্তর প্রদান করেন।

বিনিয়োগকারী মুবারক হোসেন  কোম্পানিটির  ব্যবসা ও  পরিচালন মুনাফার ভূয়সি প্রশাংসা করেন আগামীতে আরও ভাল ব্যবসা ও লাভ্যাংশ বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করেন।

তিনি বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের  ব্রিদ ইজি ইমালশনের জন্য গ্রীন লেবেল সনদ অর্জনের প্রশংসা করেন। গ্রীণ লেবেল হলো একটি পণ্যের পরিবেশবান্ধব গুণাগুণের সাক্ষীস্বরূপ। সিঙ্গাপুর এনভায়রনমেণ্টাল কাউন্সিল(এসইসি)  সিঙ্গাপুর গ্রীণ লেবেলিং স্কিম(এসজিএলএস) এর মাধ্যমেএই সনদ প্রদান করে। এই গ্রীণ লেবেল সনদ অর্জনের ফলে   ব্রিদ ইজি ইমালশন এসজিএলএস -এর আওতাভূক্ত ২৮টি দেশজুড়ে সকল দেশে সুপরিচিত ও গ্রহণয্যে হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here