বাণিজ্য ও পর্যটন মেলা ১০ থেকে ১৪ই জুন

0
601

আগামী ১০ই জুন হতে শুরু হচ্ছে নিত্য প্রয়োজনীয় ও ভোগ্য পণ্যের উপর ৫ দিন ব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা ৯ম এশিয়ান আন্তর্জাতিক বাণিজ্য ও পর্যটন মেলা ২০১৫ এবং লোকজ উৎসব ২০১৫। মেলাটি প্রতিদিন সকাল ১০.৩০টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

কনফারেন্স এন্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস্ লিমিটেড ইউ এস এ (সেমস্- গ্লোবাল, ইউ এস এ), সেমস্ বাংলাদেশের সার্বিক সহযোগীতায় ৯ম বারের মত আয়োজন করছে বাণিজ্য, ভোগ্যপণ্য, নিত্যপ্রয়োজনীয় পণ্য ও পর্যটন সেবার উপর বাংলাদেশের একমাত্র ৫ দিন ব্যাপী বাণিজ্য মেলা ৯ম এশিয়ান আন্তর্জাতিক বাণিজ্য ও পর্যটন মেলা- ২০১৫ এবং পাশাপাশি অনুষ্ঠিত হবে লোকজ উৎসব ২০১৫ যা আগামী ১০ থেকে ১৪ই জুন ২০১৫ পর্যন্ত ঢাকা’ ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা, কুড়িলে অনুষ্ঠিত হবে।

এশিয়া হচ্ছে বিশ্বের মধ্যে সবচেয়ে উন্নয়নশীল অঞ্চল, যার শুধুমাত্র এশিয়া প্যাসিফিক অঞ্চলেই বার্ষিক জি.ডি.পি. গড় ৬.৩ শতাংশ এবং দণি এশিয়ার গড় ৬.৫ শতাংশ, যা বাকী বিশ্বের তুলনায় ৩.১ শতাংশ বেশি। ২০০১ সাল থেকে পৃথিবীর অর্থনৈতিক উন্নয়নের পেছনে এশিয়ার অবদান অর্ধেকেরও বেশি। এশিয়া পৃথিবীর জি.ডি.পি. বৃদ্ধিতে প্রায় ২১ শতাংশ সাহায্য করছে। বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here