বাটা সু’র লভ্যাংশ ঘোষণা, ইপিএস বৃদ্ধি

0
282

স্টাফ রিপোর্টার : ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১০৫ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ সুপারিশ করেছে বাটা সু কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের পরিচালনা পর্ষদ। এর আগে ২৩০ শতাংশ অন্তর্বর্তী নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি।

এ বছর কোম্পানিটির ইপিএস বেড়ে হয়েছে ৮২ টাকা ৩৪ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৭৬ টাকা ২৪ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ৩০৮ টাকা ৮২ পয়সায়।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ২১ জুন সকাল সাড়ে ১০টায় গাজীপুরের টঙ্গীতে অবস্থিত কারখানা প্রাঙ্গণে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে প্রতিষ্ঠানটি। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৩ মে।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ১২ টাকা ৮৬ পয়সা ইপিএস দেখিয়েছে বাটা সু। আগের বছর একই সময়ে তা ছিল ১২ টাকা ৫৫ পয়সা। ৩১ মার্চ এর এনএভিপিএস দাঁড়ায় ৩২১ টাকা ৬৯ পয়সায়।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ৩৩০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় বাটা সু। ২০১৫ হিসাব বছরের জন্য ৩২০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় প্রতিষ্ঠানটি। ২০১৪ সালের জন্য বাটা সু ২৮০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here