বাটা সু’র লভ্যাংশ ঘোষণা, মঙ্গলবার মূল্যসীমা নেই

0
748

ডেস্ক রিপোর্ট : মাল্টিন্যাশনাল বা বহুজাতিক কোম্পানি বাটা সু’র পরিচালনা পর্ষদ ১৭৫ নগদ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছে। সোমবার কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে ৩১ ডিসেম্বর ২০১৪ সমাপ্ত অর্থবছরের জন্য এ লভ্যাংশের সিদ্ধান্ত হয়। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানির ব্যবসায়িক কার্যক্রম বিবেচনা করেই এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

ফলে বাটা সু কোম্পানির মঙ্গলবার শেয়ার লেনদেনে মূল্যসীমা নেই। কোম্পানিটির কর্তৃপক্ষ লভ্যাংশ ঘোষণা করার পর এই মূল্যসীমা থকেছে না। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আর কোম্পানিটির অন্তর্বর্তীকালীন লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ ডিসেম্বর।

এর আগে গত বছরের ২২ ডিসেম্বর কোম্পানিটি ১৯৫ শতাংশ অন্তর্বতীকালীন লভ্যাংশ দেয়। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৫৯ টাকা ৪৪ পয়সা।  আর শেয়ার প্রতি সম্পদ মূল্য বা এনএভি হয়েছে ১৬৪ টাকা ৯৬ পয়সা। এবং এনওসিএফপিএস হয়েছে ৪১ টাকা ১৯ পয়সা। আগামি ১৯ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৮ মে।

২০১২ সালে এই কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে ২৭৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। ওই বছর কোম্পানিটি শেয়ার প্রতি আয় বা ইপিএস করেছিল ৪৯ টাকা ১২ পয়সা। একই বছরের নয় মাসে কোম্পানিটি ইপিএস করেছিল ৩৫ টাকা ০৩ পয়সা।

কোম্পানিটি ১৯৮৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। বর্তমানে এই কোম্পানি ‘এ’ ক্যাটাগরিতে রয়েছে। এই কোম্পানির বর্তমান পিই রেশিও রয়েছে ১৯ দশমিক ২১।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here