বাজার স্থিতিশীলতায় ৬ দফা দাবি

0
879
ঢাকা স্টক এক্সচেঞ্জের সামনে দুপুরে মানববন্ধন করা হয়।

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজার স্থিতিশীলতার দাবিতে মঙ্গলবার দ্বিতীয় দিনেও মানববন্ধন করা হয়েছে। বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে দুপুরে মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বিনিয়োগকারীরা বাজার স্থিতিশীলতায় ৬ দফা দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো- আইপিও বাণিজ্য বন্ধ, ইব্রাহীম খালেদের তদন্ত রিপোর্ট অনুযায়ী বাজার হরিলুটে অুভযুক্তদের শাস্তির ব্যবস্থা করতে হবে।

যেসব শেয়ারের দর ইস্যু মূল্যের নিচে সেগুলো বাইব্যাক করা, বিএসইসির চেয়ারম্যানের পদত্যাগ, পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করলে পূর্বশর্ত ন্যূনতম ১০ শতাংশ ক্যাশ লভ্যাংশ দিতে হবে।

একই সঙ্গে পুঁজিবাজারে জেড ক্যাটাগরি এবং ওটিসি মার্কেটের বিষয়ে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি একেএম মিজান-উর-রশিদ চৌধুরী, সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাকসহ অনেক বিনিয়োগকারী।।

মানব বন্ধনের বিষয়ে সংগঠনটির সভাপতি একেএম মিজান-উর-রশিদ চৌধুরী জানান, পুঁজিবাজারে কারসাজির সঙ্গে জড়িতদের অনেক আগে চিহ্নিত করা হলেও কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। বিএসইসি বাজে কোম্পানির আইপিও বাণিজ্যে মেতে উঠেছে, তা বন্ধ করতে হবে। বাজারে ভালো কোম্পানি আনার পাশাপাশি তাদের ন্যূনতম ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার শর্তে তালিকাভুক্ত করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here