বাজার উন্নয়নে একযোগে কাজ করবে বিএসইসি

0
201
ডিবিএ নব-নির্বাচিত পর্ষদকে স্বাগত জানান বিএসইসির চেয়ারম্যান খায়রুল হোসেন

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বাজার উন্নয়নে সংশ্লিষ্ট সকলকে নিয়ে একযোগে কাজ করে যাচ্ছে। আগামীতে এধারা অব্যাহত থাকবে বলে জানান বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন।

ডিএসই ব্রোকারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) নব-নির্বাচিত নেতাদের সৌজন্য সাক্ষাতকালে উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী, ড. স্বপন কুমার বালা, খন্দকার কামালুজ্জামান, ডিবিএ সিনিয়র ভাইস প্রেসিডেন্ট শরীফ আনোয়ার হোসেন এবং ভাইস প্রেসিডেন্ট রিচার্ড ডি রোজারিও।

ড. এম খায়রুল হোসেন বলেন, পুঁজিবাজারে সমস্যা এবং মতভিন্নতা থাকতেই পারে। সেগুলো আলোচনার মাধ্যমেই সমাধানের পথ বের করতে হবে৷ পুঁজিবাজার এখন দেশি ও বিদেশি বিনিয়োগের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে। একই সঙ্গে বাজার বিনিয়োগকারীগনের আস্থা অর্জন করেছে।

ডিবিএ নব-নির্বাচিত পর্ষদকে স্বাগত জানিয়ে তিনি বলেন, পুরাতনদের অভিজ্ঞতা ও নতুনদের উদ্যোগ ও কর্মস্পৃহা পুঁজিবাজারকে সামনে এগিয়ে নিতে বিরাট ভূমিকা রাখবে।আগামী দিনগুলোতে সকলকে সাথে নিয়ে দেশের পুঁজিবাজারকে আন্তর্জাতিকমানে উন্নীত করাই হবে কমিশনের মূল্য লক্ষ্য। একই সাথে এই বিকাশমান বাজারকে দেশের উদিয়মান অর্থনীতিতে আরো বেশী অবদান রাখার বিষয়ে আশাবাদ ব্যক্ত করে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

ডিবিএ নব-নির্বাচিত প্রেসিডেন্ট মো. শাকিল রিজভী বলেন, বাংলাদেশের পুঁজিবাজারে ড. এম খায়রুল হোসেন একজন অভিজ্ঞ ব্যক্তিত্ব। যার নেতৃত্বে দেশের পুঁজিবাজার আজ বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার স্বক্ষমতা অর্জন করেছে।

তিনি বলেন, পুঁজিবাজার উন্নয়নে বর্তমান কমিশন যে সমস্ত আইনি ও অবকাঠামো সংস্কার করেছে তা দীর্ঘমেয়াদে দেশের পুঁজিবাজার একটি শক্ত ভিত্তির ওপর দাঁড়িয়েছে। এর ফলে দেশের পুঁজিবাজারে দেশিএবং বিদেশি বিনিয়োগকারীদের বিনিয়োগের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে এবং সামনের দিনগুলোতে বিনিয়োগকারীরা  সুফল ভোগ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here